Rosogolla: মিষ্টির শহরে রসগোল্লার প্রেমে পড়লেন ব্রিটিশ হাই কমিশনার!

রসগোল্লা নিয়ে এমনিতেই বাঙালিরা একটু আবেগপ্রবণ। এবার সেই দলে যোগ দিলেন স্বয়ং ব্রিটিশ হাই কমিশনার অ্যালেক্স এলিস। তাঁর এই রসগোল্লার প্রতি ভালবাসার ছবি তিনি নিজেই টুইট করে জানিয়েছেন।

Rosogolla: মিষ্টির শহরে রসগোল্লার প্রেমে পড়লেন ব্রিটিশ হাই কমিশনার!
ব্রিটিশ হাই কমিশনার অ্যালেক্স এলিস
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 6:37 PM

কলকাতা যে তার খাদ্য আর বাঙালিয়ানার জন্য বিখ্যাত তা বলা বাহুল্য। এর আগেও কলকাতার স্ট্রিট ফুড এগরোল থেকে শুরু করে ঝালমুড়ি বেশ নজর কেড়েছিল গোটা দুনিয়ার। সম্প্রতি শিল্পপতি হর্ষ গোয়েঙ্কাও টুইটারে কলকাতা শহরের স্ট্রিট ফুডকে দেশের সেরা স্ট্রিট ফুড বলে অভিহিত করেছেন। তারই কলকাতার  রসগোল্লাকে ভালবেসে ফেললেন ব্রিটিশ হাই কমিশনার অ্যালেক্স এলিস।

রসগোল্লা নিয়ে এমনিতেই বাঙালিরা একটু আবেগপ্রবণ। এবার সেই দলে যোগ দিলেন স্বয়ং ব্রিটিশ হাই কমিশনার অ্যালেক্স এলিস। তাঁর এই রসগোল্লার প্রতি ভালবাসার ছবি তিনি নিজেই টুইট করে জানিয়েছেন। কলকাতার ধর্মতলার কাছে অবস্থিত কে. সি. দাস মিষ্টির দোকান থেকে তিনি খেলেন রসগোল্লা।

ছবিটি পোস্ট করার সঙ্গেই তিনি ক্যাপশনেও ব্যবহার করেছে বাংলা। তিনি টুইটারে ছবিটি শেয়ার করার সঙ্গে লিখেছেন যে, “ভারতের সবথেকে মিষ্টি শহর কলকাতায় এসে বড়োই আনন্দিত আমি। এখানকার এসপ্লানেডের কে. সি. দাসের আউটলেটে আমি চেখে দেখলাম দারুণ স্বাদের ‘বাংলার রসগোল্লা’।” এই ক্যাপশন থেকে বোঝাই যাচ্ছে যে বাংলাকে বেশ ভালবেসে ফেলেছেন তিনি।

পোস্টটি ইতিমধ্যেই ১৮০০ মানুষের ‘লাভ’ রিয়্যাক্ট পেয়ে গেছে। তারই মধ্যে একজন কমেন্ট করে লিখেছেন যে, স্যার রসমালাই খেয়ে দেখতে পারেন। সেই কমেন্টের উত্তরে ব্রিটিশ ডেপুটি হাই কমিশন কলকাতার অফিসিয়ার টুইটার অ্যাকাউন্টের থেকে জানানো হয় তিনি কে. সি. দাসের রসমালাইও খেয়েছেন।

আরও পড়ুন: গরমের হাত থেকে বাঁচার জন্য এবার একইসঙ্গে সহজেই বানিয়ে ফেলুন আমের এই দুটি ডেজার্ট আইটেম…

আরও পড়ুন: মাটনের এই পর্তুগীজ রেসিপি আগে কখনও বানিয়েছেন? বানিয়ে দেখুন মাটন ক্যাফ্রিয়েল…

আরও পড়ুন: মাঝে মাঝেই সুগার ক্রেভিং হয়? বাড়িতেই তৈরি করুন ব্রাউনিজ উইথ আইসক্রিম!