দোলের পেটপুজোতে কলকাতার বিভিন্ন রেস্তোরাঁয় কী কী পদ থাকছে?

কলকাতার পাঁচটি রেস্তোরাঁয় কী কী মেনু থাকছে, তার তালিকা রইল আপনাদের জন্য। এর মধ্যে ইচ্ছে মতো বেছে নিতে পারেন।

দোলের পেটপুজোতে কলকাতার বিভিন্ন রেস্তোরাঁয় কী কী পদ থাকছে?
Follow Us:
| Updated on: Mar 27, 2021 | 5:47 PM

রাত পোহলেই রঙের উৎসব। বছরে একটা দিন রঙিন হয়ে ওঠার ডাক দেয় ক্যালেন্ডার। প্রকৃতি বসন্তের আমেজ সাজিয়ে তৈরি। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে দোল খেলুন। মেনে চলুন সব রকম স্বাস্থ্যবিধি। দোলের দিন যদি পেটপুজো করতে ইচ্ছে করে, তাহলে বেছে নিতে পারেন কোনও রেস্তোরাঁ। কলকাতার পাঁচটি রেস্তোরাঁয় কী কী মেনু থাকছে, তার তালিকা রইল আপনাদের জন্য। এর মধ্যে ইচ্ছে মতো বেছে নিতে পারেন।

ট্রাফিক গ্যাস্ট্রোপাব: সিটি সেন্টার ২-এর এই রেস্তোরাঁয় থাকছে ভিগিচুনরি, অর্থাৎ মালাই চিকেন। মটকা কা ঝটকা অর্থাৎ চিকেন, তিনটে ডিপ দিয়ে সার্ভ করা হবে। রং রসিয়া অর্থাৎ ফুচকার মধ্যে পুর হিসেবে দেওয়া হবে মটন কষা। আর মিষ্টিমুখে থাকছে বলম পিচকারি অর্থাৎ হালুয়া। পানীয় সহ দুজনের খাওয়ার খরচ পড়বে মোটামোটি ১৫০০ টাকা।

সব কা ক্লাব: তপসিয়া রোডের এই রেস্তোরাঁয় থাকছে স্পাইসি মোজারেলা বল, তন্দুরি মালাই পাইনঅ্যাপেল, আনারস দিয়েই তৈরি হবে এই ডিশটি। মাটন বোটি কাবাব, বোনলেস মাংস সার্ভ করা হবে। হানি শ্রীরাচা প্রন, আসলে এটি চিংড়ির ফ্রাই সার্ভ করা হবে শ্রীরাচা সস দিয়ে। ফিশ কবিরাজি, রংলীলা কাবাব প্ল্যাটার। পানীয় সহ দুজনের খাওয়ার খরচ পড়বে মোটামোটি ১৬০০ টাকা।

fuchka

রং রসিয়া অর্থাৎ ফুচকার মধ্যে পুর হিসেবে দেওয়া হবে মটন কষা।

ক্যান্টিন পাব অ্যান্ড গ্রাব: সিটি সেন্টার ওয়ানের এই রেস্তোরাঁতে পাওয়া যাবে হোলি স্পেশ্যাল মেনু। রেনবো রাইস ফ্ল্যাকস কেক, চিকেন গিলাফি কাবাব, রঙ্গোলি কাবাব থাকবে মেনুতে। পানীয় সহ দুজনের খাওয়ার খরচ পড়বে মোটামোটি ১৭০০ টাকা।

দ্য লর্ডস অ্যান্ড ব্যারন্স: পার্ক স্ট্রিটের এই রেস্তোরাঁয় পাবেন বেনারসের রিমঝিম আলি, বসন্ত বাহার, রঙ্গোলি পনীর, ফিশ রং বরসে, চিজি মহব্বতে-র মতো রকমারি পদ। পানীয় সহ দুজনের খাওয়ার খরচ পড়বে মোটামোটি ১৫০০ টাকা।

আরও পড়ুন, কম সময়ে তৈরি করতে পারবেন এই তিনটি ম্যাঙ্গো স্মুদির রেসিপি

আনপ্লাগড কোর্টিয়ার্ড: হো চি মিন সরণীর এই রেস্তোরাঁর দোল স্পেশ্যাল মেনুর মূল আকর্ষণ ঠাণ্ডাই চিজকেক। অন্য কিছু ট্রাই না করলেও, এটা ট্রাই করতে ভুলবেন না। পানীয় সহ দুজনের খাওয়ার খরচ পড়বে মোটামোটি ১৫০০ টাকা।