কম সময়ে তৈরি করতে পারবেন এই তিনটি ম্যাঙ্গো স্মুদির রেসিপি

গরম মানেই আমের সময়। অনেক রকম আম পাবেন বাজারে। বিভিন্ন উপকরণের সঙ্গে আম মিশিয়ে ম্যাঙ্গো স্মুদি তৈরি করতে পারেন।

কম সময়ে তৈরি করতে পারবেন এই তিনটি ম্যাঙ্গো স্মুদির রেসিপি
ম্যাঙ্গো স্মুদি।
Follow Us:
| Updated on: Mar 19, 2021 | 4:48 PM

কলকাতায় গরম পড়তে শুরু করেছে। এই সময় সুস্থ থাকতে বেশি করে জল খাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। জলের পাশাপাশি মরসুমি ফল (food) রাখুন ডায়েটে।

গরম মানেই আমের সময়। অনেক রকম আম পাবেন বাজারে। বিভিন্ন উপকরণের সঙ্গে আম মিশিয়ে ম্যাঙ্গো স্মুদি তৈরি করতে পারেন। সকালে ব্রেকফাস্টে, অথবা দিনের যে কোনও সময় ম্যাঙ্গো স্মুদি খেতে পারেন। খুব কম সময়ে তৈরি করতে পারবেন, এমন তিন ধরনের ম্যাঙ্গো স্মুদির রেসিপি আপনাদের সঙ্গে শেয়ার করা হল। আজই বাড়িতে নিজে তৈরি করতে পারেন আপনি।

১) হাতে সময় এক মিনিট। তাহলে এই স্মুদি তৈরি করে ফেলুন। ব্রেকফাস্টের সঙ্গে সার্ভ করতে পারেন এই ম্যাঙ্গো স্মুদি। মিক্সিং বোলে অর্ধেক কাপ দুধ, আগে থেকে কেটে রাখা তিনটে আমের টুকরো (ফ্রিজে রেখে ঠাণ্ডা করে নেবেন), একটি বড় কলা ( ফ্রিজে রেখে ঠাণ্ডা করে নেবেন), অর্ধেক কাপ ইয়োগার্ট একসঙ্গে মিশিয়ে নিলেই তৈরি ম্যাঙ্গো স্মুদি।

আরও পড়ুন, বিরিয়ানির সঙ্গে টেস্ট করুন এই সব পদও

২) এক কাপ ম্যাঙ্গো পাল্প, অর্ধেক কাপ নারকেলের দুধ, টুকরো করে কাটা আনারস, এক চা চামচ মধু, কয়েকটা বরফের টুকরো একসঙ্গে মিক্সিতে মিশিয়ে নিন। আমের টুকরো কেটে উপরে ছড়িয়ে দিয়ে পরিবেশন করুন এই স্মুদি।

৩) বড় মাপের অন্তত তিনটে আম টুকরো করে কেটে নিয়ে ফ্রিজে রেখে ঠাণ্ডা করে নিন। এবার একটা মাঝারি মাপের আনারস টুকরো করে নিয়ে আমের টুকরোর সঙ্গে মিশিয়ে নিন। এর মধ্যে দিন এক কাপ নারকেলের দুধ। মিক্সিতে সব উপকরণ একসঙ্গে মিশিয়ে নিলেই তৈরি আপনার ম্যাঙ্গো স্মুদি। যদি মিষ্টির প্রয়োজন হয়, চিনির বদলে মধু যোগ করে নিন। তৈরি হয়ে গেলে কাজু, আখরোটের মতো শুকনো ফল দিয়ে পরিবেশন করুন ম্যাঙ্গো স্মুদি।

আরও পড়ুন, বাড়িতে কীভাবে তৈরি করবেন এগ বাটার মশলা?