Ice Cream: চকোলেট, ভ্যানিলা আর নয়! আইসক্রিমের নতুন স্বাদ আস্বাদন করুন ডাবের জলে

Recipe: ডাবের জল দিয়ে তৈরি করতে পারেন আইসক্রিম। কঠিন বিষয় মনে হচ্ছে? একটুও না। সহজ পদ্ধতি মেনে ডাবের জল দিয়ে আইসক্রিম বানালেই সব মুশকিল আসান হবে।

Ice Cream: চকোলেট, ভ্যানিলা আর নয়! আইসক্রিমের নতুন স্বাদ আস্বাদন করুন ডাবের জলে
ডাবের জল দিয়ে তৈরি আইসক্রিমImage Credit source: istockphoto.com
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2022 | 6:38 AM

Summer Special Recipe: গরমে সুস্থ থাকতে চুমুক দিচ্ছে ডাবের জলে (Coconut Water)। চিকিৎসকেরাও বলছেন, ৪০ ডিগ্রি সেলসিয়াসে এই উপাদানের জুড়ি মেলা ভার। শরীরে ইলেক্ট্রোলাইটের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে ডাবের জল। তাছাড়া প্রখর রোদে বেরোলে একটা ডাব খেলে পিপাসাও মেটে। এর পাশাপাশি এই গরমে অনেকেই মুখিয়ে থাকেন আইসক্রিমের জন্য। সারা বছর আইসক্রিম খাওয়া গেলেও ঝলসানো গরমে আইসক্রিমের (Ice Cream) স্বাদ আস্বাদনে একটু বেশিই সুখ। নতুন স্বাদের আইসক্রিমের খোঁজে যদি থাকেন, ডাবের জল এখানে আপনার কাজকে সহজ করে দিতে পারে। গরমে যদি আইসক্রিম খেতেই হয়, সেটা হোক একটু অন্যরকম। ডাবের জলের স্বাদ আইসক্রিমে পেতে পারেন। অর্থাৎ ডাবের জল দিয়ে তৈরি করতে পারেন আইসক্রিম। কঠিন বিষয় মনে হচ্ছে? একটুও না। সহজ পদ্ধতি মেনে ডাবের জল দিয়ে আইসক্রিম বানালেই সব মুশকিল আসান হবে। তাহলে চলুন দেখে নেওয়া যাক, কীভাবে ডাবের জল দিয়ে আইসক্রিম তৈরি করবেন…

ডাবের জল দিয়ে আইসক্রিম তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরণ-

১ কাপ হুইপ ক্রিম, ২ কাপ ডাবের জল, ৪টি ডাবের শাঁস, আধ কাপ গুঁড়ো চিনি আর মিল্ক মেড ১/২ কাপ

ডাবের জল দিয়ে আইসক্রিম তৈরি করার পদ্ধতি-

একটি বড় পাত্রে হুইপ ক্রিমটা নিয়ে ভাল করে ফেটান। এর জন্য হ্যান্ড ব্লেন্ডার ব্যবহার করতে পারেন। কিংবা ব্লেন্ডারে দিয়েও হুইপ ক্রিমটা ফেটিয়ে নিতে পারেন। এবার এতে ডাবের জল আর ডাবের শাঁসটা দিয়ে দিন। এরপর আবার ব্লেন্ড করুন সম্পূর্ণ মিশ্রণটা। শেষে এতে চিনি গুঁড়ো এবং মিল্ক মেড দিয়ে দিন। ব্লেন্ডারের সাহায্যে সব উপকরণ ভাল করে মিশিয়ে নিন। মিশ্রণটা মসৃণ না হওয়া অবধি ব্লেন্ড করুন।

এবার একটি এয়ারটাইট কন্টেনার নিয়ে তাতে এই মিশ্রণটি ঢেলে ফেলুন। আইসক্রিম তৈরির জন্য কন্টেনারটি ফ্রিজের মধ্যে ৬-৭ঘণ্টা রেখে দিন। ঠান্ডায় জমে গেলে ছোট ছোট কাপের মধ্যে স্কুপের আকার পরিবেশন করতে পারেন এই ডাবের জলের আইসক্রিম। গার্নিশের জন্য ডাবের শাঁস ছোট ছোট স্লাইস আকারে সাজিয়ে দিতে পারেন। শিশু থেকে প্রবীণ, সকলের কাছেই এই আইসক্রিম সমানভাবে যে জনপ্রিয় হয়ে উঠবে, তা বলা বাহুল্য।

আরও পড়ুন: Diabetes Diet: এই ৩ খাবারের লোভ কোনও ভাবেই সামলাতে পারছেন না! সাবধান, মারাত্মক ঝুঁকি বাড়ছে ডায়াবিটিসের

আরও পড়ুন: Sinus Infection: সাইনাসের সমস্যা বা হিট স্ট্রোক, এক গ্লাস পানীয়তেই মিলবে ম্যাজিক সমাধান!

আরও পড়ুন: Tea time snacks: চায়ের আড্ডায় কিছু হেলদি স্ন্যাকসের খোঁজ করছেন? রইল রেসিপি