Easy Recipe: রান্না করার সময় নেই? ২০ মিনিটে বানিয়ে নিন এই চটকদার চিকেনের পদ

Chicken: তেল, সোয়া সস, আদা-রসুনের মতো সামান্য উপকরণ দিয়েই তৈরি করতে নিতে পারবেন টেরিয়াকি চিকেন। দেখে নিন রেসিপি...

Easy Recipe: রান্না করার সময় নেই? ২০ মিনিটে বানিয়ে নিন এই চটকদার চিকেনের পদ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2022 | 8:33 AM

অফিস থেকে বাড়ি ফিরে রান্নাঘরে পা দিতে মন চায় না? চটজলদি কোনও খাবার যদি বানিয়ে নেওয়া যায় তারই রেসিপি খোঁজেন অনেকেই। এই কারণে আমরা আপনার জন্য নিয়ে এসেছি টেরিয়াকি চিকেনের রেসিপি। এই চিকেনের পদ বিদেশি হলেও তাড়াতাড়ি রান্না করা যায়। ডিনারে যদি এমন চিকেনের পদ থাকে তাহলে জমে যাবে খাওয়া-দাওয়া। ভাতের সঙ্গে খেতে পারেন এই পদ। মাত্র ২০ মিনিটের মধ্যেই আপনি টেরিয়াকি চিকেন রেঁধে নিতে পারবেন। পাশাপাশি এই চিকেনে বেশি উপকরণেরও প্রয়োজন পড়বে না। তেল, সোয়া সস, আদা-রসুনের মতো সামান্য উপকরণ দিয়েই তৈরি করতে নিতে পারবেন টেরিয়াকি চিকেন। তাহলে চলুন দেরি না করে দেখে নেওয়া যাক টেরিয়াকি চিকেনের রেসিপি…

টেরিয়াকি চিকেন তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ:

এক কেজি মুরগির মাংস (ব্রেস্ট পিস), ১ টেবিল চামচ অলিভ অয়েল, ১ টেবিল চামচ সোয়া সস, ১/৪ কাপ জল, ২ টেবিল চামচ মধু, ১ ১/২ টেবিল চামচ ব্রাউন সুগার, ১ টেবিল চামচ রাইস বিনেগার, ১/২ চা চামচ তিলের তেল, ২ চা চামচ আদা কুচি, ২ চা চা,চ রসুন কুচি, ২ চামচ কর্নস্টার্চ পাউডার, গার্নিশের জন্য সামান্য তিলের দানা এবং পেঁয়াজ পাতা কুচি।

টেরিয়াকি চিকেন তৈরি করার পদ্ধতি:

মুরগির মাংসটা ছোট ছোট পিসে কেটে নিন। এতে তাড়াতাড়ি সেদ্ধ হয়ে যাবে। এরপর একটি নন-স্টিকের প্যান নিন। এতে অলিভ অয়েল দিয়ে মাঝারি আঁচে গরম করুন। এতে মাংসের পিসগুলো দিয়ে দিন। মাংসের উভয় দিন বাদামি না হওয়া পর্যন্ত ভাল করে ভেজে নিন। প্রায় ৫-৬ মিনিট ভেজে নিলেই হবে। যতক্ষণ মাংস ভাজা হচ্ছে তার মধ্যে টেরিয়াকি সস বানিয়ে নিন।

টেরিয়াকি সস তৈরির করার জন্য একটি মিক্সিং বোলে সোয়া সস, জল, মধু, চিনি, রাইস ভিনেগার, তিলের তেল, আদা কুচি, রসুন কুচি, এবং কর্নস্টার্চ পাউডার নিন। উপকরণগুলোকে ভাল করে মিশিয়ে নিন। এর মধ্যে চিকেনটাও ভাজা হয়ে যাবে। এবার ওই চিকেনের সঙ্গে তৈরি করা টেরিয়াকি সসটা মিশিয়ে দিন। কম আঁচে রেখে মিশ্রণটা নাড়তে থাকুন। সস ঘন না হওয়া পর্যন্ত নাড়তে হবে। এটা ২-৩ মিনিতেই ঘন হয়ে যাবে। তাহলে বুঝবেন তৈরি আপনার টেরিয়াকি চিকেন। উপর দিয়ে তিলের দানা এবং পেঁয়াজ পাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন টেরিয়াকি চিকেন।