Watermelon Pizza: বাড়িতে বসে তৈরি করুন ‘তরমুজ পিৎজা’

পিৎজা তৈরিতে রুটির ব্যবহারই করা হলো না। তার পরিবর্তে ব্যবহার করা হল তরমুজ।

Watermelon Pizza: বাড়িতে বসে তৈরি করুন 'তরমুজ পিৎজা'
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2021 | 12:12 PM

মধু থেকে চকলেট, পিৎজায় সব চলে। অনেকেরই প্রাথমিক খাদ্য তালিকায় পিৎজার অবাধ বিচরণ। কখনও চিকেন, কখনও পর্ক, কখনও বিফ। স্টাফড চিকেন থেকে শুরু করে বার্বিকিউড চিকেন সব কিছু নিয়েই পিৎজা বানাতে আর খেয়ে দেখতে পেরেছি আমরা। কিন্তু এখানে পিৎজার ফ্লেভার, অ্যাড অন বা টপিংসের কথা বলা হচ্ছে না। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি অদ্ভুত দৃশ্য দেখা গেছে। পিৎজার বেসে তরমুজ! অবাক হলেন? অবাক করার মতোই ঘটনা কি না। পিৎজা তৈরিতে রুটির ব্যবহারই করা হলো না। তার পরিবর্তে ব্যবহার করা হল তরমুজ।

হ্যাঁ, এখনও পর্যন্ত আপনি ঠিকই পড়ছেন। একজন ইনস্টাগ্রাম ইউজার দেখিয়েছেন কীভাবে তরমুজ থেকে পিৎজা তৈরি করা যায়। “আমি আমার এই বিখ্যাত পিৎজার রেসিপি টিকটকে আনতে চেয়েছি যাতে দর্শকদের বানাতে সুবিধা হয়।” ইনস্টাগ্রামে অলি প্যাটারসন (Oli Paterson) নামের এই ব্যক্তি রেসিপিটি ভিডিয়ো করে পোস্টও করেছেন।

উপকরণ:

তরমুজ, মোজারেল্লা চিজ, সসেজ, বার্বিকিউ সস

পদ্ধতি:

*তরমুজটি গোলাকারে কেটে নিন।

*একটি প্যানে তরমুজের দু’দিককেই পাঁচ মিনিট মতো ভেজে নিন।

*ভাজা হয়ে যাওয়ার পর যে কোনো একদিকে বারবিকিউ সস ছড়িয়ে দিন।

*এরপর সেইদিকে সসেজ আর চিজ ছড়িয়ে দিন।

*এবার কোনো ওভেন বা মাইক্রোওয়েভে পুরো ব্যাপারটি বেক করুন। বেক করা হয়ে গেলে, তরমুজ পিৎজার মজা নিন।

পিৎজা খাওয়ার যে চাহিদা আমাদের সবার মধ্যেই প্রচণ্ড পরিমাণে আছে সেটা যেমন সত্যি, ভেজ পিৎজা শুনেই পিছিয়ে যায় অনেকেই। কিন্তু এই ‘তরমুজ পিৎজা’ তে আপনি পছন্দ মতো সসেজ দিতে পারবেন। সে চিকেন হোক কিংবা পর্ক বা বিফ। আপনার খাবার প্রস্তুত করতে আপনি সম্পূর্ণ স্বাধীনতা পাবেন। সেটার সুবিধা নিন। খাবার তৈরির ক্ষেত্রে বিশেষ নিয়ম শৃঙ্খলা মেনে চলার কোনো কারণ তেমন নেই, থাকাও উচিত না।

বাড়িতে বসে তরমুজ পিৎজার মজা নিন। একটু অন্য স্বাদের পিৎজা খেয়েই দেখুন, অন্য টপিংস নয়। একদম নতুন ধরণের বেস দিয়ে। আজই বানিয়ে ফেলুন, আর বন্ধু পরিজনদের সাথে ভাগ করে খেয়ে নিন ‘তরমুজ পিৎজা’।

আরও পড়ুন: ডেজার্ট হিসেবে আয়ুর্বেদিক আইসক্রিম খেতে পারলে কেমন হতো?