Chocolate Sculpture: মুখ্যমন্ত্রীর জন্মদিনে ৭২ কেজি ওজনের চকোলেটের মূর্তি উপহার দিলেন এই কেক প্রস্তুতকারী

ওড়িশার খুরদা জেলার বেগুনিয়ার বাসিন্দা রাকেশ কুমার সাহু রাজ্যের মুখ্যমন্ত্রীর মুখের সদৃশ ৭২ কেজি ওজনের একটি চকোলেটের মুর্তি তৈরি করেছেন।

Chocolate Sculpture: মুখ্যমন্ত্রীর জন্মদিনে ৭২ কেজি ওজনের চকোলেটের মূর্তি উপহার দিলেন এই কেক প্রস্তুতকারী
চকোলেটের মূর্তি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2021 | 12:44 PM

শনিবার ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের ৭৫ তম জন্মদিন উপলক্ষ্যে ৭২ কেজির চকোলেটের ভাস্কর্য তৈরি করলেন এক কেক প্রস্তুতকারী। বিজেডি প্রধানের ভক্ত হিসেবে পরিচিত এই কেক প্রস্তুতকারী মুখমন্ত্রীর মুখের আদলেই বিরাট মাপের চকোলেটটি তৈরি করেছেন।

সম্প্রতি রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে তিনি ঘোষণা করেছেন, অতিমারিতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে ও তাঁদের প্রতি সংহতি প্রকাশ করতে এই বছর জন্মিদিনের সমস্ত অনুষ্ঠানই বাতিল করেছেন। তাঁর জন্মদিন পালনের পরিবর্তে সমাজের সবস্তরের মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করার আহ্বান জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এদিন বিজেডির সমাজসেবা শাখা রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। যেখানে প্রায় ৫ হাজারেরও বেশি মানুষ রক্তদান করেছেন বলে জানিয়েছেন এক বিজেডি নেতা।

ওড়িশার খুরদা জেলার বেগুনিয়ার বাসিন্দা রাকেশ কুমার সাহু রাজ্যের মুখ্যমন্ত্রীর মুখের সদৃশ ৭২ কেজি ওজনের একটি চকোলেটের মুর্তি তৈরি করেছেন। ভুবনেশ্বরের কলিঙ্গ হকি স্টেডিয়ামে রাজ্যে ক্রীড়ামন্ত্রী টি কে বেহেরার উন্মোচন করেছিলেন। মূর্তিটি একটি নির্দিষ্ট সময়ের জন্য স্টেডিয়ামে প্রদর্শিত হবে বলে জানা গিয়েছে।

বেহেরা জানিয়েছেন, ক্রীড়া বিভাগ প্রদর্শনীর সময়সীমা শেষ হওয়ার পর পার্শ্ববর্তী এলাকায় সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে চকোলেট বিতরণের সিদ্ধান্ত নিয়েছে। সাহু জানান, তিনি তার বেকারি ইনস্টিটিউটের ছয়জন শিক্ষার্থীর সহায়তায় ১৫ দিনের মধ্যে ওই মূর্তিটি সম্পন্ন করেন।

সাহু নিজে মন থেকে ক্রীড়াপ্রেমী। তাঁর কথায়, গত কয়েক বছর ধরে ভারতীয় হকিকে অবিচল সমর্থনের জন্য পট্টনায়েককে শ্রদ্ধা জানাতে ভাস্কর্যটি তৈরির সিদ্ধান্ত নিয়েছিলেন। ওডিশা সরকার ভারতের জাতীয় হকি দলের পৃষ্ঠপোষক। টোকিও অলিম্পিক গেমস ভারতের হকিদলটি দারুণ ফল করেছে। তাই আমাদেরও কিছু করা উচিত। জাতীয় হকি দলের পাশে যিনি সবসময় পাশে ছিলেন তাঁর নাম নবীন পট্টনায়ক।

তিনি আরও জানিয়েছেন, তাঁর কর্মশালার তাপমাত্রার তারতম্য ও আর্দ্রতার মাত্রা পরিবর্তনের কারণে নানান সমস্যার সম্মুখীন হতে হয়েছিল।

আরও পড়ুন: Lakshmi Puja Special: গঙ্গাজলি ছাড়া কোজাগরী লক্ষ্মীপুজো অসম্ভব! রইল তার রেসিপি