দাড়ি-গোঁফ গজায় না বেশি? মন খারাপ না করে এই কাজগুলি করুন আজই

হাজার চেষ্টা করেও কিছুতেই গজায় না? মন খারাপ করবেন না। এই স্টেপগুলি মেনে চলতে পারেন। কাজ হবে ম্যাজিকের মতো। বাজারে দাড়ি-গোঁফ বাড়ানোর দাবি করে বিক্রি হয় অনেক লোশন, ওষুধ। তবে সেগুলির পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে অবগত না হয়ে তা গ্রহণ করা মানে নিজেরই বিপদ ডেকে আনা।

দাড়ি-গোঁফ গজায় না বেশি? মন খারাপ না করে এই কাজগুলি করুন আজই
ওয়েবক্যামে অর্গাজম স্বস্তিকার!
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2024 | 8:35 PM

একমুখ চাপ দাড়ি– বহু সুন্দরীর রাতের ঘুম উড়িয়ে দিতে পারে। হালফিলের ফ্যাশনে দাড়ি ভীষণ ভাবে ইন। কিন্তু সেই দাড়িই নেই আপনার মুখে? হাজার চেষ্টা করেও কিছুতেই গজায় না? মন খারাপ করবেন না। এই স্টেপগুলি মেনে চলতে পারেন। কাজ হবে ম্যাজিকের মতো। বাজারে দাড়ি-গোঁফ বাড়ানোর দাবি করে বিক্রি হয় অনেক লোশন, ওষুধ। তবে সেগুলির পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে অবগত না হয়ে তা গ্রহণ করা মানে নিজেরই বিপদ ডেকে আনা। তাই ওই সব বাদ দিন…ঘনত্ব বাড়ানোর আসল কারণগুলি জেনে নেওয়া যাক।

পেঁয়াজের রস

পেঁয়াজের রসে রয়েছে সালফার। পেঁয়াজের রস মুখে, দাড়ির গোড়ায় লাগাতে পারলে তা দাড়ি দ্রুত বাড়তে সাহায্য করে। চেষ্টা করে দেখতে পারেন।

ইউক্যালিপ্টাসের কামাল

অনেকেরই দাবি, ইউক্যালিপ্টাস সমৃদ্ধ ময়েশ্চারাইজার বা ক্রিম ব্যবহার করলেন দাড়ি দ্রুত গজায়। পাল্লা দিয়ে বাড়ে দাড়ির ঘনত্বও।

মুখ পরিষ্কার

মুখের ত্বক পরিষ্কার রাখুন। ঈষদুষ্ণ জলে আপনার মুখ ধুন তিন থেকে চার বার। তাতে নতুন দাড়ি গজানোর সম্ভাবনা বৃদ্ধি পায়

মালিশ মাস্ট

দিনে দু’বার নিজেই মুখে মালিশ করুন। এর ফলে মুখে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। তা দাড়ির দ্রুতর বৃদ্ধিতে সাহায্য করে। এ ছাড়াও মুখে স্ক্রাব করতে পারেন। মুখের মৃত কোষ দূর হবে এতে। রক্ত সঞ্চালন বৃদ্ধি পাবে। ফলে নতুন দাড়িও গজাবে দ্রুত।