Weight Loss Recipes: ভাজাভুজি খেলেও কমবে ওজন! কী ভাবে জানেন?

Weight Loss Recipes: তবে স্বাস্থ্যকর খাওয়া মানেই কিন্তু মুখরোচক কিছু খাওয়া যাবে না এমনটা নয়। বরং বাড়িতে একটা এয়ার ফ্রায়ার থাকলেই কিন্তু হবে। রইল ৩ হেলদি রেসিপি।

Weight Loss Recipes: ভাজাভুজি খেলেও কমবে ওজন! কী ভাবে জানেন?
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Sep 15, 2024 | 5:33 PM

ওজন কমানো মানেই প্রথম যেখানে বাধ পড়ে তা হল বাইরের খাওয়াদাওয়ায়। অস্বাস্থ্যকর খাবার দাবার, ভাজাভুজি, প্যাকেটজাত বা প্রক্রিয়াজাত খাবার থেকে দূরে থাকতেই হবে। নিয়ম মেনে ঘড়ি ধরে খাবার খেলে তবেই হবে ওজন কম। তবে স্বাস্থ্যকর খাওয়া মানেই কিন্তু মুখরোচক কিছু খাওয়া যাবে না এমনটা নয়। বরং বাড়িতে একটা এয়ার ফ্রায়ার থাকলেই কিন্তু হবে। রইল ৩ হেলদি রেসিপি।

স্টাফ্ড‌ মাশরুম – মাশরুমে এলার্জি না থাকলে এতেই হবে মুশকিল আসান। মাশরুম দিয়েই বানিয়ে নেওয়া যেতে পারে সুস্বাদু, লোভনীয় অথচ স্বাস্থ্যকর পদ। মাশরুম প্রথমে সেদ্ধ করে নিন। তার পর বিস্কুটের গুঁড়ো, আর অল্প লঙ্কা গুঁড়ো, অরিগ্যানো, বিট নুন মাখিয়ে গোল করে গড়ে নিন। এয়ার ফ্রায়ারে দিলেই মিনিট খানেকে তৈরি হয়ে যাবে এই পদ।

পকোড়া – বর্ষার সন্ধ্যায় টুকটাক খিদে মেটাতে পকোড়া হতে পারে আদর্শ। এয়ার ফ্রায়ারে ভাজলে একই সঙ্গে স্বাস্থ্যেরও যত্ন নেওয়া সম্ভব। থকথকে করে বেসনের মিশ্রণ বানিয়ে পকোড়ার আকারে গড়ে এয়ার ফ্রায়ারে দিয়ে দিন। কয়েক মিনিটেই তৈরি হয়ে যাবে থালা ভর্তি পকোড়া।

এই খবরটিও পড়ুন

স্প্রিং রোল – বর্ষায় সন্ধ্যাবেলায় একটু অন্য রকম কিছু খেতে চাইলে বানাতে পারেন নিরামিষ স্প্রিং রোল। বাঁধাকপি, গাজর, ক্যাপসিকাম এবং পছন্দের আরও বেশ কিছু সব্জি দিয়ে পুর বানিয়ে স্প্রিং রোলের আকারে গড়ে নিন। ময়দা আর বেকিং সোডার মিশ্রণে ডুবিয়ে এয়ার ফ্রায়ারে সোনালি করে ভেজে নিন।