Mango Ice Cream Recipe: দোকানের মতো ম্য়াঙ্গো আইসক্রিম এবার বাড়িতেই বানিয়ে সকলকে তাক লাগিয়ে দিন, রইল রেসিপি

Mango Ice Cream: আম ও আইসক্রিমের যুগলবন্দীতে জমে যাবে শেষপাত যাকে বলে। জানেন কি এই ম্যাঙ্গো আইসক্রিম খুব সহজেই বাড়িতে বানানো সম্ভব। জানুন রেসিপি

Mango Ice Cream Recipe: দোকানের মতো ম্য়াঙ্গো আইসক্রিম এবার বাড়িতেই বানিয়ে সকলকে তাক লাগিয়ে দিন, রইল রেসিপি
দোকানের মতো ম্য়াঙ্গো আইসক্রিম এবার বাড়িতেই বানিয়ে সকলকে তাক লাগিয়ে দিন, রইল রেসিপি
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 11:48 AM

গরম পড়তেই বাজার সেজে উঠেছে রকমারি সব আমে (Mango)। ছোট থেকে বড় কমবেশি সকলেই খেতে পছন্দ করেন এই রসালো সুন্দর মিষ্টি ফল। আর যদি প্রিয় ফল আইসক্রিমের অবতারে সামনে আসে? তবে কেমন হয়? পুরো জমে ক্ষির! আম ও আইসক্রিমের যুগলবন্দীতে জমে যাবে শেষপাত যাকে বলে। জানেন কি এই ম্যাঙ্গো আইসক্রিম (Mango Icecream) খুব সহজেই বাড়িতে বানানো সম্ভব। পয়সা খরচ করে বাইরে থেকে কেন  কিনবেন এই আইসক্রিম (Icecream)যখন উপায় রয়েছে হাতের কাছেই। কী করে বানাবেন ভাবছেন তো? চিন্তা নেই। রইল রেসিপি (Recipe)

উপকরণ: ২ কাপ তরল দুধ ১/৪ কাপ গুড়ো দুধ ২ কাপ হুইপড ক্রিম ১/৪ কাপ কনডেন্সড মিল্ক পরিমাণ মতো চিনি ২-৩ টে গোটা আমের পিউরি কয়েক ফোঁটা ভ্য়ানিলা এসেন্স ড্রাই ফ্রুটস

স্টেপ ১- সবার প্রথমে দুধ ভাল করে ফুটিয়ে নিন। এবার তাতে ধীরে ধীরে ধীরে কনডেন্স মিল্ক ও গুড়ো দুধ মেশান। মিশ্রণটি ভাল করে নাড়তে থাকুন। মিশ্রন ঘন হলে তাতে হুইপড ক্রিম মেশান।

স্টেপ ২- এবার এই মিশ্রণটি একটু ঠান্ডা করে ফ্রিজে রেখে দিন। অন্যদিকে মিক্সারের একটি পাত্রে আমের পিউরি নিন। তাতে চিনি দিন। ও একটু ক্রিম ও কয়েক ফোঁটা ভ্যানিলা এসেন্স মেশান।

স্টেপ ৩- এবার ফ্রিজ থেকে বাইরে বের করুন দুধের মিশ্রণটি। এবং তার সঙ্গে মিশিয়ে দিন আমের মিশ্রণ।

স্টেপ ৪- এবার খোপ কাটা আইসক্রিম কন্টেনার নিন। যদি না থাকে তবে বাটিও ব্যবহার করতে পারেন। তাতে উপর দিয়ে এই মিশ্রণ দিয়ে দিন। চাইলে কাঠিও গুজে দিতে পারেন। এবার এগুলি ৮-১০ ঘণ্টার জন্। ফ্রিজে রেখে দিন। আইসক্রিম জমে গেলে উপর থেকে ড্রাইফ্রুটস ছড়িয়ে দিন। ব্য়াস তৈরি আপনার ম্য়াঙ্গো আইলক্রিম। পরিবারের সকলকে লাঞ্চ বা ডিনারের পর পরিবেশন করে চমকে দিন!