Vishwakarma Puja 2024: বিশ্বকর্মা পুজোয় এই কাজ করলেই কিন্তু মিলবে সুফল

Vishwakarma Puja 2024: বাস্তুকে দোষ মুক্ত করার জন্য অত্যন্ত শুভ এই দিন। আবার বিশ্বকর্মা পুজোর দিন বিশেষ এই কাজ করলে শিল্প তথা বাস্তুতেও উন্নতি সম্ভব।

Vishwakarma Puja 2024: বিশ্বকর্মা পুজোয় এই কাজ করলেই কিন্তু মিলবে সুফল
Follow Us:
| Updated on: Sep 15, 2024 | 3:30 PM

আজ বাদে কাল বিশ্বকর্মা পুজো। বিশ্বকর্মা দেবশিল্পী। সূর্য যখন সিংহ রাশি ছেড়ে কন্যা রাশিতে গমন করে সেই দিন পুজিত হন বিশ্বকর্মা।

যাঁরা ইঞ্জিনিয়ারিং, কোনও টেকনিক্যাল লাইন অথবা গাড়ি ও লোহার ব্যবসার সঙ্গে যুক্ত তাঁদের জন্য এই দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। আবার লোকমতে বাস্তুশাস্ত্র প্রথম তৈরি করেছিলেন বিশ্বকর্মাই। অর্থাৎ বাস্তুর আদিপুরুষ তিনি। তাই বাস্তুকে দোষ মুক্ত করার জন্য অত্যন্ত শুভ এই দিন। আবার বিশ্বকর্মা পুজোর দিন বিশেষ এই কাজ করলে শিল্প তথা বাস্তুতেও উন্নতি সম্ভব।

যখন বিশ্বকর্মা পুজো হবে এবং বিশ্বকর্মা ঠাকুরকে যে আসনে প্রতিষ্ঠা করা হবে সেই আসনের নীচে দুটো পেরেক রেখে দিন। পুজো সম্পন্ন হয়ে গেলে সেই দুটো পেরেকের মধ্যে একটি পেরেক ব্যবসার ঘরের সদর দরজার সামনে পুঁতেও দিতে পারেন বা কালো কাপড়ে মুড়ে দরজার সামনে ঝুলিয়েও দিতে পারেন। অন্য পেরেকটি ঘরের পিছন দিকে পুঁতে দিতে পারেন বা কালো কাপড়ে মুড়ে ঝুলিয়ে দিতে পারেন। এতে ভাল ফল মিলবে। বাস্তু দোষ কাটাতে এই টোটকা বেশ কার্যকরী। বিশেষ করে যারা যন্ত্রপাতি নিয়ে কাজ করেন, তাদের জন্য এই বিশ্বকর্মা পুজো খুবই গুরুত্বপূর্ণ।