Sikkim: পাহাড়ের বর্ষা দেখতে চান? পুঁজিতে হাজার দশেক থাকলেই ঘুরে আসতে পারবেন সিকিম থেকে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: megha

Updated on: Jun 13, 2022 | 5:02 PM

Offbeat Destination: কম খরচে সিকিম যাওয়ার প্ল্যান থাকলে কোথায় কোথায় বৃষ্টির আমেজে মেতে উঠতে পারবেন, দেখে নিন এক নজরে...

Sikkim: পাহাড়ের বর্ষা দেখতে চান? পুঁজিতে হাজার দশেক থাকলেই ঘুরে আসতে পারবেন সিকিম থেকে
সিকিম

জুন মাসেও শহরে দেখা নেই বৃষ্টি। তবে পাহাড়ে এখন বর্ষা। একটু খবরের পাতায় চোখ রাখলেই দেখা যাবে, উঠে আসছে পাহাড়ে ধস, মুষলধারে বৃষ্টির চিত্র। তবু মন মানে না। দু’দিন ছুটি থাকলেও মনে হয় পাহাড় থেকে একটু ঢুঁ মেরে আসি। কিন্তু বর্ষায় পাহাড় ভ্রমণ কি সুরক্ষিত। এটা নিয়ে ভিন্ন মানুষের নানা মত। তবে পকেটে টান থাকলে বিষয়টা একটু ভেবেই দেখতে হয়। কম খরচে সিকিম যাওয়ার প্ল্যান থাকলে কোথায় কোথায় বৃষ্টির আমেজে মেতে উঠতে পারবেন, দেখে নিন এক নজরে…

গ্যাংটক: ৫.৫০০ ফুট উচ্চতায় অবস্থিত সিকিমের রাজধানী-শহর গ্যাংটক অত্যন্ত জনপ্রিয় একটি ডেস্টিনেশন। অফবিট নাহলেও এই গন্তব্যের জনপ্রিয়তা কখনওই শেষ হয় না। হিমালয়ের কোলে এই শৈলশহরে অনেত দ্রষ্টব্য। এখানে ২-৩ দিন কাটালেই অনেক কিছু ঘুরে নিতে পারবেন। এখানে আপনি ৫০০ টাকার কমেও হোটেল পেয়ে যাবেন। এখানে রাত্রি যাপন করেই আপনি ঝাঙ্গু, নাথুলা পাস, বাবা মন্দির সব ঘুরে নিতে পারবেন।

গিয়ালশিং: পশ্চিম সিকিমের সবচেয়ে সুন্দর জায়গা এই গিয়ালশিং। এটি গেইজিং নামেও পরিচিত। পেলিং থেকে ১০ কিলোমিটার দূরত্বে অবস্থিত এই পাহাড়ি গ্রাম এর প্রাকৃতিক সৌন্দর্যের জন্য পর্যটকদের কাছে জনপ্রিয়। তুষারবৃত পর্বত, ঘন সবুজ জঙ্গলে ঘেরা এই জায়গা। ট্রেকারদের জন্যও এই জায়গায় রয়েছে একাধিক ট্রেকিং রুটের সুবিধা। গেইজিংয়ে রাত কাটানোর জন্য আপনি একাধিক হোটেল পেয়ে যাবেন যার ভাড়া ১,২০০ টাকা থেকে শুরু।

লাচুং: সিকিমের একটি জনপ্রিয় শহর এটি। ৩০০০ মিটার উচ্চতায় এই সুন্দর মনোরম শহরটি গ্যাংটক থেকে প্রায় ১২৫ কিমি দূরে অবস্থিত। হিমালয়ের বরফে ঢাকা শৃঙ্গগুলি এখান থেকে খুব কাছে দেখায়। তবে এই সুযোগ বর্ষায় নেই। বরং বর্ষায় আপনি মেঘেদের লুকোচুরি দেখতে পাবেন লাচুংয়ে। লাচুংয়ে রাত্রিযাপনের জন্য একাধিক ভাল হোটেল রয়েছে। এই এখানে আপনি ১,০০০ টাকার কমেও হোটেল পেয়ে যাবেন।

কালুক: শিলিগুড়ি থেকে মাত্র ১১০ কিলোমিটার দূরে অবস্থিত সিকিমের কালুক। হিমালয়ের কোলে এমন একটি গ্রাম আছে, তা চোখে না দেখলে বিশ্বাস করা একটু কঠিন হবে। এখানের সবুজ পরিবেশ ও মনোরম জলবায়ু যে কোনও পর্যটকের মন কাড়তে বাধ্য। বর্ষাই কালুক যাওয়ার সেরা সময়। এখান থেকে আপনি বার্সে‌র মতো জায়গায় ঘুরে আসতে পারেন। কালুকে থাকার জন্য হোটেল, হোমস্টে দুটোই রয়েছে। থাকা-খাওয়া মিলিয়ে এখানে জনপ্রতি ১,৫০০ টাকা খরচ হতে পারে।

এই খবরটিও পড়ুন

পেলিং- কম খরচে সিকিমে বর্ষা দেখতে চান? পেলিংয়ে ঢুঁ মারতে পারেন এই সুযোগে। যদিও এখানে সারাবছরই মেঘেদের আনাগোনা লেগে থাকে। তবে এখানে যে বৃষ্টিপাতের পরিমাণ বেশি এমনটা নয়। হোটেলের বারান্দায় বসে গরম কফিতে চুমুক দিয়ে আপনি মেঘেদের লুকোচুরি দেখতে দেখতে কখন যে কাঞ্চনজঙ্ঘার দেখা পেয়ে যাবে তা বুঝে ওঠা এখানে একটু কঠিন হয়ে উঠতে পারে। এখানে আপনি ১,০০০ টাকার কমেও হোটেল পেয়ে যাবেন রাত কাটানোর জন্য।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla