Happy Friendship Day: এমন বন্ধু সকলেরই থাকে, আপনি কোনটা!

সারাজীবন বন্ধুত্ব খুঁজে বেড়ায় মানুষ। প্রকৃত বন্ধু তাকেই বলে, যে বিপদে, দুঃসময়ে যে কোনও পরিস্থিতিতে পাশে এসে বন্ধুর হাত বাড়িয়ে দেয়। কৈশোর বয়স থেকেই মানুষ বন্ধুত্বের স্বাদ পেয়ে যায়। স্কুল-কলেজ-অফিস, সব বয়সেই প্রচুর বন্ধুর সঙ্গে মেলামেশা করা হয়। বন্ধুত্বেরও মধ্যে রয়েছে প্রকারভেদ...

| Edited By: | Updated on: Jul 29, 2021 | 6:48 PM
পড়াশোনায় তুখর- বন্ধুদের দলের মধ্যে একজন থাকে, যিনি বিজ্ঞান, ভূগোল- ইতিহাস গুলে খেয়ে ফেলেছেন।  পড়াশোনা, খেলাধুলো, কেরিয়ার প্রজেক্ট, সব বিষয়েই সে সকলের থেকে আগে।  যে কোনও প্রশ্নের উত্তর মিলবে তাঁর কাছ থেকে।

পড়াশোনায় তুখর- বন্ধুদের দলের মধ্যে একজন থাকে, যিনি বিজ্ঞান, ভূগোল- ইতিহাস গুলে খেয়ে ফেলেছেন। পড়াশোনা, খেলাধুলো, কেরিয়ার প্রজেক্ট, সব বিষয়েই সে সকলের থেকে আগে। যে কোনও প্রশ্নের উত্তর মিলবে তাঁর কাছ থেকে।

1 / 6
অভিভাবকসুলভ- আপনার স্বাস্থ্য, মানসিক অবস্থা, যে কোনও সময়ে আপনার কিছু করার আগেই কাছের বন্ধুটি বুঝে যায় সব।  আপনাকে সঠিক পথে পরিচালনা করার দায়িত্বও নিয়ে নেয় সে।

অভিভাবকসুলভ- আপনার স্বাস্থ্য, মানসিক অবস্থা, যে কোনও সময়ে আপনার কিছু করার আগেই কাছের বন্ধুটি বুঝে যায় সব। আপনাকে সঠিক পথে পরিচালনা করার দায়িত্বও নিয়ে নেয় সে।

2 / 6
ফাজিল - প্রত্যেক বন্ধুদের গ্রুপে একজন করে ফাজিল বন্ধু তাকেই।  মনকে সবসময় হাসিখুশি রাখতে, মুড ভাল রাখতে মজার বন্ধুর বিকল্প নেই।

ফাজিল - প্রত্যেক বন্ধুদের গ্রুপে একজন করে ফাজিল বন্ধু তাকেই। মনকে সবসময় হাসিখুশি রাখতে, মুড ভাল রাখতে মজার বন্ধুর বিকল্প নেই।

3 / 6
উচ্চস্বরে কথা না বললে খাবার হজম হয় না- জোরে জোরে কথা, হাসি-মজায় যে বন্ধুটি গ্রুপের মধ্যে একেবার মাতিয়ে রাখে। বন্ধুদের দলের কোনও গোপন কথাই আর গোপন থাকে না এই বন্ধর জন্য।

উচ্চস্বরে কথা না বললে খাবার হজম হয় না- জোরে জোরে কথা, হাসি-মজায় যে বন্ধুটি গ্রুপের মধ্যে একেবার মাতিয়ে রাখে। বন্ধুদের দলের কোনও গোপন কথাই আর গোপন থাকে না এই বন্ধর জন্য।

4 / 6
বন্ধুদের দলে একজনের অনুপস্থিতি- কাজের ক্ষেত্রেই বা য়ে কোনও কারণেই হোক, কাছের ও খুব ভাল বন্ধুরাই অনেক দূরে থাকে।   আপনার হাসি-দুঃখ-কান্নার আওয়াজ পৌঁছালেও পাশে থাকতে পারে না।

বন্ধুদের দলে একজনের অনুপস্থিতি- কাজের ক্ষেত্রেই বা য়ে কোনও কারণেই হোক, কাছের ও খুব ভাল বন্ধুরাই অনেক দূরে থাকে। আপনার হাসি-দুঃখ-কান্নার আওয়াজ পৌঁছালেও পাশে থাকতে পারে না।

5 / 6
পার্টিতে মসগুল- যখন তখন পার্টি মুডে থাকে যে বন্ধু। সুযোগ পেলেই ছোট করে পুল পার্টি, গেম পার্টি করে মস্তির সময় উপভোগ করে।   বিয়ারস, চিয়ার্স, পার্টিই তাঁর প্রথম পছন্দ।

পার্টিতে মসগুল- যখন তখন পার্টি মুডে থাকে যে বন্ধু। সুযোগ পেলেই ছোট করে পুল পার্টি, গেম পার্টি করে মস্তির সময় উপভোগ করে। বিয়ারস, চিয়ার্স, পার্টিই তাঁর প্রথম পছন্দ।

6 / 6
Follow Us: