Sawan 2022: বাড়িতে শিবলিঙ্গ রয়েছে? শ্রাবণ মাসে প্রতিদিন মহাদেবের পুজো করলে কী কী ফল পাবেন, জানুন

Shiva sadhna in Sawan: আপনি যদি মনে করেন যে আপনার বা আপনার প্রিয়জন বা আপনার ঘর বা জিনিসপত্র ইত্যাদির প্রতি প্রতিদিন খারাপ নজর থাকে তবে এটি এড়াতে আপনার প্রতিদিন শিবের পূজা করা উচিত।

Sawan 2022: বাড়িতে শিবলিঙ্গ রয়েছে? শ্রাবণ মাসে প্রতিদিন মহাদেবের পুজো করলে কী কী ফল পাবেন, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2022 | 7:30 AM

হিন্দু ধর্মে, শ্রাবণ মাসকে ভগবান শিবের ভক্তি ও উপাসনার জন্য শ্রেষ্ঠ বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে শ্রাবণ মাসে শিব সাধনা করলে ব্যক্তির সমস্ত ধরণের ঝামেলা ও বাধা দূর হয়। তিনি জীবনের সমস্ত সুখ পান। দেবতাদের দেবতা মহাদেবের পূজা নিয়ে একটি প্রচলিত বিশ্বাস আছে। যে ব্যক্তি সত্য চিত্তে তার সাধনা করে, সে জীবনে কখনও কোন কিছুর ভয় পায় না এবং শিবের কৃপায় দিনে দুবার উন্নতি করে এবং রাতে চতুর্গুণ হয়। আসুন জেনে নিই ভগবান শিবের উপাসনার ১০টি অলৌকিক উপকারিতা সম্পর্কে।

জীবনে অনেক সময় বাধা আসে এবং অনেক চেষ্টা করেও তা দূর করা সম্ভব হয় না। আপনারও যদি এমন কিছু ঘটে, তাহলে শ্রাবণ মাসে সম্পূর্ণ আচারের সঙ্গে শিবের সাধনা করুন। এটি করলে শিবের কৃপায় আপনার সাফল্যের পথে আসা সমস্ত বাধা শীঘ্রই দূর হয়ে যাবে। আপনি যদি মনে করেন যে আপনার বা আপনার প্রিয়জন বা আপনার ঘর বা জিনিসপত্র ইত্যাদির প্রতি প্রতিদিন খারাপ নজর থাকে তবে এটি এড়াতে আপনার প্রতিদিন শিবের পূজা করা উচিত।

ভগবান শিবের আরাধনা করলে শত্রুদের বিনাশ করা যায় অনায়াসে। এমন পরিস্থিতিতে যদি আপনি জেনে-বুঝে শত্রুদের বিপদে পড়ে থাকেন, তাহলে শ্রাবণ মাসে প্রতিদিন নিয়ম করে শিবের পূজা করা উচিত। ভগবান শিবের আরাধনা করলে শিশুদের জীবনে সুখ হয়। আপনার যদি এখনও এই ইচ্ছা অপূর্ণ থেকে যায়, তাহলে সুস্থ, সুন্দর ও গুণী সন্তান পেতে হলে শ্রাবণে মার্কণ্ডেয় মহাদেবের সাধনা করুন। সন্তান লাভের জন্য শ্রাবণ মাসে দুধে চন্দন মিশিয়ে শিবের পুজো করার নিয়ম। জীবনে কাঙ্ক্ষিত জীবনসঙ্গী পেতে ভগবান শিবের পূজা করুন। আপনি যদি এখনও সত্যিকারের জীবনসঙ্গী না পেয়ে থাকেন তবে তাকে পাওয়ার জন্য তাকে পূজা করুন, বিশেষ করে শ্রাবণ মাসে প্রদোষ কালে এই বিশেষ পুজো করতে পারেন। ভগবান শিবকে স্বাস্থ্যের দেবতাও মনে করা হয়। বাবা বৈদ্যনাথের আরাধনায় করলে শিশু থেকে পরিবারের সকলেরই স্বাস্থ্যের উন্নতি ঘটে।