Dhanteras 2022: ধনতেরাসে ডবল ধামাকা! পর পর ২দিন ধরে সহায় হবেন ধন্বন্তরী

Date and Time: জ্যোতিষমতে, এ বছর ধনতেরাসে মানুষের কাছে ডবল ধামাকা বলে মনে করা হচ্ছে। কারণ এই দুদিন ধরেই সম্পদের দিক থেকে দ্বিগুণ মুনাফা অর্জন করতে পারবেন সকলে।

Dhanteras 2022: ধনতেরাসে ডবল ধামাকা! পর পর ২দিন ধরে সহায় হবেন ধন্বন্তরী
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2022 | 1:01 PM

ধনতেরাসে কাকতালীয় ঘটনা ঘটতে চলেছে এবছর। কারণ এবার ২দি ধরে ধন্বন্তরীর আশীর্বাদ পেতে চলেছেন ভক্তরা। আগামী ২২ অক্টোবর, শনিবার সন্ধ্যে ৬টা ৫ মিনিট থেতে কার্তিক কৃষ্ণ ত্রয়োদশী তিথি পালন করা হবে। যা ধনতেরাস উত্‍সব নামে খ্যাত। যমদীপও এদিন প্রজ্জ্বলিত হবে। কার্তিক কৃষ্ণ ত্রয়োদশী তিথি থাকবে ২৩ অক্টোবর সন্ধে ৬টা ৩ মিনিট পর্যন্ত। তার মানে ধনত্রয়োদশী বা ধনতেরাস অনুষ্ঠিত হবে ২২ অক্টোবর সন্ধ্যে থেকে পরের দিন ২৩ অক্টোবর সন্ধ্যে পর্যন্ত। তাই এদিন ২ দিন ধরে ভক্তরা কেনাকাটার সময় পাবেন। জ্যোতিষমতে, এ বছর ধনতেরাসে মানুষের কাছে ডবল ধামাকা বলে মনে করা হচ্ছে। কারণ এই দুদিন ধরেই সম্পদের দিক থেকে দ্বিগুণ মুনাফা অর্জন করতে পারবেন সকলে।

ধনতেরাসে সম্পদ বৃদ্ধির যোগ

ঘটনা কাকতালীয় হলেও ধনতেরাসে রয়েছে শনির ছায়া। তারমানে এই নয় যে অশুভ কোনও ইঙ্গিত রয়েছে। ধনতেরাসে বেশ কয়েকটি রাশির জীবনে সম্পদ ও সমৃদ্ধি বয়ে নিয়ে আসবে। এই দিন বেশ কিছু রাশির জাতক-জাতিকাদের জীবনে শুভ পরিবর্তনও হতে পারে। এইদিন সর্বার্থ সিদ্ধির যোগ ও অমৃত সিদ্ধির যোগ রয়েছে, যা শুভ বলে মনে করা হয়।

ধনতেরাসের গুরুত্ব

কিংবদন্তি অনুসারে, ,সমুদ্র মন্থনের সময় কার্তিক কৃষ্ণ ত্রয়োদশীর দিন ভগবান ধন্বন্তরী তাঁর হাতে অমৃতের পাত্র নিয়ে আর্বিভূত হন। বিষ্ণুর অন্যতম অবতারের নাম ধন্বন্তরী। ধনসম্পত্তির চেয়ে বিশ্বের চিকিত্‍সা বিজ্ঞানের প্রসারের জন্য বিষ্ণু ধন্বন্তরীর অবতার গ্রহণ করেছিলেন। তাঁর আর্বিভাবের মুহুর্ত ও দিনটিকেই ধনতেরাস উত্‍সব হিসেবে পালন করা হয়।