Vastu tips: বাস্তুদোষ কাটাতে ঘর মোছার বালতিতে ফেলে দিন এক চামচ নুন, তফাত দেখুন এক সপ্তাহেই

নিয়মিত নুন দিয়ে ঘর মুছলে ঘর পরিষ্কার থাকে। রোগ-জীবাণুর প্রকোপ কম হয়। সেই সঙ্গে ঘর থেকে যাবতীয় নেগেটিভ এনার্জিও দূর হয়ে যায়

Vastu tips: বাস্তুদোষ কাটাতে ঘর মোছার বালতিতে ফেলে দিন এক চামচ নুন, তফাত দেখুন এক সপ্তাহেই
বাস্তু দোষ কাটাতে নুনের জুড়ি মেলা ভার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 12:39 AM

বাস্তুর সমস্যা থাকলে জীবনে অনেক রকম কঠিন পরিস্থির সম্মুখীন হতে হয়। শরীর থেকে কেরিয়ার সব কিছুর সঙ্গেই কিন্তু জড়িয়ে বাস্তু। বাস্তুর সমস্যা হলে হাজারো চেষ্টাতেও কিন্তু সাফল্য আসবে না। যে কারণে জমি-বাড়ি কেনার সময় বার বার বাস্তু মিলিয়ে দেখার কথা বলা হয়। এই বাস্তুর পিছনেও কিন্তু থাকে বিজ্ঞান। কোনও ভাবে মনের উপর যদি নেগেটিভ কোনও প্রভাব পড়ে তাহলে কিন্তু তার ফল হয় সুদূরপ্রসারী। এছাড়াও নেতিবাচক কোনও কিছুই বেশিদিন মনের মধ্যে থাকা ঠিক নয়।

বাস্তু বিশেষজ্ঞদের মতে আমাদের আশেপাশে উপস্থিত নেগেটিভ এনার্জির মাত্রাকে কমাতে নুনের কোনও বিকল্প হয় না বললেই চলে। বিশেষত নুন জল দিয়ে ঘর মুছলে খারাপ শক্তি ধারে কাছেও ঘেঁষতে পারে না। শুধু তাই নয়, পাওয়া যায় আরও অনেক উপকার। তবে নেগেটিভ এনার্জির প্রকোপ কমাতে আরও নানাভাবে নুনকে কাজে লাগাতে পারেন।

ঘর মোছার সময় সেই জলে পরিমাণ মতো সন্ধক লবন বা সাধারণ নুন ফেলে দিলে একদিকে যেমন নেগেটিভ এনার্জির মাত্রা কমে যায়, তেমনি ঘরের অন্দরে উপস্থিত ক্ষতিকর জীবাণুরাও মারা পরে। ফলে শারীরিক ক্ষতি হওয়ার আশঙ্কা যেমন কমে, তেমনি মন-মেজাজ চাঙ্গা হয়ে ওঠার কারণে স্ট্রেস এবং মানসিক অবসাদ দূরে পালাতেও সময় লাগে না।

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির প্রতিটি কোণাতে মূলত নেগেটিভ এনার্জি এসে বাসা বাঁধে। তাই তো যে কোনও ধরনের বিপদ থেকে বাঁচতে ঘরের প্রতিটি কোণায় একবাটি জলে রেখে দিন, আর তাতে অল্প পরিমাণে নুন মেশাতে ভুলবেন না যেন! প্রসঙ্গত, এক ঘন্টা বাটাটা রেখে দেওয়ার পর জলটা বেসিনে ফেলে দিন। প্রতিদিন এই ঘরোয়া টোটকাটিকে কাজে লাগালে দেখবেন নেগেটিভ এনার্জি আপনার সদর দরজা পেরতে পারবে না।

স্নান করার সময় এক বালতি জলে পরিমাণ মতো রক সল্ট অথবা সাধারণ নুন মিশিয়ে সেই জল দিয়ে স্নান করলে নেগেটিভ এনার্জির প্রকোপ কমতে সময় লাগে না। শুধু তাই নয়, সারাদিন অফিসের পর এই ঠোটকাটিকে কাজে লাগালে শরীর যেমন চাঙ্গা হযে ওঠে, তেমনি ক্লান্তিও দূর হয়। প্রসঙ্গত, এক্ষেত্রে আরেকভাবেও নুনকে কাজে লাগানে যেতে পারে। কীভাবে জানেন? আধ বালতি জলে পরিমাণ মতো নুন মিশিয়ে তাতে কিছু সময় পা চুবিয়ে রাখুন। এমনটা করলেও দেখবেন সমান উপকার পাবেন।

এই সবকিছুর উপর রয়েছে কিন্তু বিজ্ঞানও। জীবাণুনাশক হিসেবে খুব ভাল কাজ করে নুন। যে কারণে নুন দিয়ে ঘর মুছলে রোগ-জীবাণু-ব্যাকটেরিয়া থেকে দূরে থাকা যায়। স্নান করলেও ত্বক ভাল থাকে। সংক্রমণের সুযোগ থাকে না। সর্বোপরি শরীর সুস্থ থাকে।