Tata Motors: তিনটে নতুন কমার্শিয়াল পিক নিয়ে এল টাটা মোটরস, সেগমেন্টের সেরা গাড়ি

Tata New Pickup Trucks: দেশের বৃহত্তম বাণিজ্যিক যানবাহন নির্মাতা বাজারে Yodha 2.0, Intra V20 Bi-fuel এবং Intra V50 লঞ্চ করেছে। টাটা মোটরস দাবি করছে, এই পিকআপ ট্রাকগুলির সেগমেন্টে সর্বোচ্চ লোড বহন ক্ষমতা রয়েছে।

Tata Motors: তিনটে নতুন কমার্শিয়াল পিক নিয়ে এল টাটা মোটরস, সেগমেন্টের সেরা গাড়ি
তিনটি নতুন পিকআপ ট্রাক নিয়ে এল টাটা মোটরস।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 4:38 PM

Pickup Trucks: দেশের মানুষের নিজ ব্যবসা শুরুর ক্রমবর্ধমান প্রবণতাকে মাথায় রেখে ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য তিনটি নতুন বাণিজ্যিক পিকআপ ট্রাক চালু করল টাটা মোটরস। দেশের বৃহত্তম বাণিজ্যিক যানবাহন নির্মাতা বাজারে Yodha 2.0, Intra V20 Bi-fuel এবং Intra V50 লঞ্চ করেছে। টাটা মোটরস দাবি করছে, এই পিকআপ ট্রাকগুলির সেগমেন্টে সর্বোচ্চ লোড বহন ক্ষমতা রয়েছে। এছাড়াও, নিরাপদ এবং আরামদায়ক ভ্রমণের জন্য এই পিকআপ ট্রাকগুলিতে অনেক নতুন আধুনিক বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে। নতুন পরিকল্পিত, দীর্ঘ পরিসরের সাহায্যে, এই পিকআপ ট্রাকগুলি শহর এবং গ্রামে বিভিন্ন চাহিদা মেটাতে পারবে বলে জানিয়েছে টাটা মোটরস। লঞ্চের পাশাপাশি কোম্পানিটি দেশের 750 গ্রাহকের কাছে এই পিকআপ ট্রাকগুলি সরবরাহ করেছে।

‘ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বপ্ন পূরণ করতে সক্ষম’

পিকআপের নতুন পরিসর চালু করে টাটা মোটরসের নির্বাহী পরিচালক গিরিশ ওয়াঘ বলেন, “আমাদের ছোট বাণিজ্যিক যানবাহন লক্ষ লক্ষ গ্রাহকের ব্যবসা পরিচালনার জন্য পরিচিত এবং তাদের সাফল্যে উল্লেখযোগ্য অবদান রাখে।” তাঁর মতে, এখন ছোট ব্যবসায়ীদের ব্যবসা বাড়ানো ও ভাল জীবনযাপনের স্বপ্ন আগের চেয়ে অনেকটাই বড় হচ্ছে। এমন পরিস্থিতিতে নতুন যানবাহনের সম্পূর্ণ পরিসর তাঁদের স্বপ্নপূরণে সাহায্য করবে। কারণ, সেগুলি তাঁদের ক্রমবর্ধমান প্রত্যাশা অনুযায়ী ডিজাইন করা হয়েছে। নতুন বাণিজ্যিক যানবাহনগুলির লোড বহন ক্ষমতা সবচেয়ে বেশি, এগুলির মাধ্যমে ব্যবসায়ীরা বেশি পণ্য বহন করতে পারবেন। এগুলি ইতিমধ্যেই দীর্ঘ ডেক, দীর্ঘ পরিসর, শক্তিশালী কর্মক্ষমতা, নিরাপত্তা এবং আরামের জন্য নতুন বৈশিষ্ট্যগুলির সঙ্গে চালু করা হয়েছে। তিনি আরও যোগ করে বলছেন, এই নতুন প্রজন্মের পিকআপ ট্রাকগুলির সঙ্গে টাটা মোটরস তার গ্রাহকসংখ্যার বৃদ্ধি এবং সর্বোপরি সাফল্যের জন্য এই বিভাগে সেরা অফার করার প্রতিশ্রুতি পূরণ করছে।

পিকআপের বিশেষত্ব কী

টাটা যোধা 2000 কেজি পর্যন্ত উত্তোলন ক্ষমতা রাখে। একটি 2.2 লিটার ডিজেল ইঞ্জিন সহ, পিকআপটিকে সবচেয়ে রুক্ষ ভূখণ্ডেও মসৃণভাবে চালানোর জন্য ডিজাইন করা হয়েছে। Yodha 1200, 1500 এবং 1700 kg ক্ষমতার সঙ্গে পাওয়া যায়। কোম্পানির মতে, এই পিকআপ ট্রাকটি কৃষি খাত, পোল্ট্রি এবং দুগ্ধের পাশাপাশি এফএমসিজি এবং ই-কমার্স সেক্টরের চাহিদা মেটাতে ডিজাইন করা হয়েছে।

অন্য দিকে Intra V20 হল দেশের প্রথম পিকআপ, যা দ্বি-জ্বালানি অর্থাৎ CNG এবং পেট্রলে চালানো যেতে পারে। 1000 কেজি উত্তোলন ক্ষমতা সহ এটির সর্বোচ্চ পরিসীমা 700 কিলোমিটার। আবার Intra V50-র সর্বোচ্চ 1500 kg উত্তোলন ক্ষমতা রয়েছে এবং এটি 1.5-লিটার ডিজেল ইঞ্জিন দ্বারা চালিত।