T20 World Cup: বিশ্বকাপের স্কোয়াডে ৪৩ বছরের ক্রিকেটার! নজিরের পথে সুবুগা

ICC MEN’S T20 WC 2024: বিশ্বকাপের যোগ্যতা অর্জন করে আগেই নজির গড়েছিল উগান্ডা। স্কোয়াড ঘোষণার ধরনেও অভিনবত্ব দেখাল আফ্রিকার ছোট্ট একটি দেশ। তেমনই স্কোয়াডে রয়েছে বিরাট চমক। উগান্ডার বিশ্বকাপ স্কোয়াডে রয়েছেন ৪৩ বছরের অলরাউন্ডার ফ্র্যাঙ্ক সুবুগা। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে উগান্ডাকে নেতৃত্ব দেবেন ব্রায়ান মাসাবা।

T20 World Cup: বিশ্বকাপের স্কোয়াডে ৪৩ বছরের ক্রিকেটার! নজিরের পথে সুবুগা
Image Credit source: X
Follow Us:
| Updated on: May 07, 2024 | 2:03 PM

সবচেয়ে বড় টি-টোয়েন্টি বিশ্বকাপ! পরিস্থিতির বিচারে তাই। এ বার বিশ্বকাপে অংশ নেবে ২০টি দল। কঠিন লড়াই। তেমনই অনেক দেশের কাছে স্মরণীয় হয়ে থাকতে চলেছে। প্রথম বার বিশ্বকাপ আয়োজনের সুযোগ পেয়েছে আমেরিকা। যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের দায়িত্বে মার্কিন মুলুক। আয়োজক হিসেবে খেলার সুযোগ। তেমনই আফ্রিকা অঞ্চল থেকে বিশ্বকাপে যোগ্যতা অর্জন করেছে উগান্ডা। আইসিসি টুর্নামেন্টে প্রথম বার অংশ নেবে তারা।

বিশ্বকাপের যোগ্যতা অর্জন করে আগেই নজির গড়েছিল উগান্ডা। স্কোয়াড ঘোষণার ধরনেও অভিনবত্ব দেখাল আফ্রিকার ছোট্ট একটি দেশ। তেমনই স্কোয়াডে রয়েছে বিরাট চমক। উগান্ডার বিশ্বকাপ স্কোয়াডে রয়েছেন ৪৩ বছরের অলরাউন্ডার ফ্র্যাঙ্ক সুবুগা। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে উগান্ডাকে নেতৃত্ব দেবেন ব্রায়ান মাসাবা। ১৫ সদস্যের এই স্কোয়াডে রয়েছেন সুবুগা।

অফস্পিনার অলরাউন্ডার ফ্র্যাঙ্ক সুবুগার বয়স ৪৩। বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সি ক্রিকেটারের নজির গড়তে চলেছেন। এর আগে সবচেয়ে বেশি বয়সে খেলার নজির ছিল ওমানের মহম্মদ নাদিম ও নাসিম খুশির। দু-জনেরই বয়স ছিল ৪১।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি কেরিয়ারে ৫৪ ম্যাচ খেলেছেন সুবুগা। সর্বাধিক স্কোর অপরাজিত ৩১। নিয়েছেন ৫৫টি উইকেট। এ বারের বিশ্বকাপে মন্থর পিচ থাকবে বলেই প্রত্যাশা করা হচ্ছে। ফলে সুবুগার খেলার সম্ভাবনা প্রবল।