Babar Azam: ফেডেরারকে চিনতেনই না বাবর আজম! নাম বলতে গিয়ে চোদ্দোবার হোঁচট

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Sep 25, 2022 | 6:29 PM

টেনিস কিংবদন্তি রজার ফেডেরারকে তাঁর অবসরের পর শুভেচ্ছায় ভাসিয়ে দিয়েছেন ক্রীড়া ব্যক্তিত্বরা। বাদ যাননি পাকিস্তানের অধিনায়ক বাবর আজমও। তাতেই যত বিপত্তি। সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ট্রোল হলেন বাবর। কিন্তু কেন?

Babar Azam: ফেডেরারকে চিনতেনই না বাবর আজম! নাম বলতে গিয়ে চোদ্দোবার হোঁচট
Image Credit source: Twitter

কলকাতা: ২৪ সেপ্টেম্বর এক বিরল দৃশ্য দেখেছে ক্রীড়া বিশ্ব। ২০টি গ্র্যান্ড স্লামের মালিক, টেনিস কিংবদন্তি রজার ফেডেরার তাঁর শেষ ম্যাচ খেলার পর শিশুর মতো ফুঁপিয়ে কেঁদেছেন। ফেডেরারের (Roger Federer) কান্না তাঁর সতীর্থ ও অনুরাগীদেরও চোখ ভিজিয়েছে। সেই দৃশ্য দেখে চুপ থাকতে পারেননি প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। টুইট করেন তিনি। সোশ্যাল মিডিয়ায় সারাদিন ছেয়ে ছিল ফেডেরার ও নাদালের কান্নার ভিডিয়ো। ঠিক সেভাবেই সুইস কিংবদন্তিকে আগামী দিনের জন্য শুভেচ্ছা জানিয়ে টুইট করেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম (Babar Azam)। তাতেই যত বিপত্তি। বাবরের টুইট দেখে নেটিজেনরা খুঁজে বের করলেন এক পুরনো ভিডিয়ো। ওই ভিডিয়ো দেখলে স্পষ্ট জানা যাবে, বিশ্বজোড়া সুখ্যাত, ২৪ বছরের বর্ণময় টেনিস কেরিয়ার যাঁর, সেই রজার ফেডেরারের নাম পর্যন্ত বলতে পারছেন না বাবর। চিনতেই পারলেন না কিংবদন্তিকে!

ভিডিয়োটি এরকম — পিসিবি-র পক্ষ থেকে অধিনায়কের জন্য একটি প্রশ্নোত্তরের পর্ব রাখা হয়েছিল। মোবাইলে প্রশ্ন উঠছে, তা দেখে উত্তর দিচ্ছেন বাবর। হঠাৎই স্ক্রিনে ভেসে ওঠে সাদা জার্সি পরিহিত রজার ফেডেরারের ছবি। দেখে অনুমান করা যায়, উইম্বলডন চলাকালীন ফেডেরারের কোনও ছবি সেটি। যাই হোক, প্রশ্ন ছিল ইনি কোন খেলোয়াড়? প্রশ্ন শুনেই মুখ-চোখে হাত দিয়ে চেপে ধরেন বাবর। বিড়বিড় করে বলতে থাকেন, “ইসকা ক্যায়া নাম থা? আমি তো এনার নামই জানি না।” পাক অধিনায়কের ল্যাজে গোবরে অবস্থা দেখে ক্যামেরার পিছন থেকে হোস্ট সাহায্য করেন। তারপর ফেডেরারের নাম বলতে সক্ষম হন। তাও অনেক দ্বিধা দ্বন্দ্ব নিয়ে।

যাঁর নাম বলতে গিয়ে একদিন তথৈবচ অবস্থা হয়েছিল, সেই রজার ফেডেরারকে তাঁর অবসরের দিনে টুইট করে আগামী দিনের শুভেচ্ছা জানান বাবর। লেখেন, “মহত্ব মূর্ত। আইকনিক বলা চলে। হ্যাপি রিটায়ারমেন্ট। তুমি সত্যিই কিংবদন্তি রজার ফেডেরার।” এতেই রেগে কাঁই নেটিজেনরা। বাবরের প্রতি তাঁদের কটাক্ষ, যাঁকে চেনেন না তাঁকে নিয়ে এরকম পোস্ট করার মানেটা কি? রজার ফেডেরারের মতো ব্যক্তিত্বকে চিনতে না পেরেও বাবরের মধ্যে অনুশোচনা দেখা যায়নি। বরং হেসে খুন হয়েছেন। নেটিজেনদের বক্তব্য, স্রোতে ভেসে গিয়ে এভাবে পোস্ট না করলেই পারতেন বাবর। অনেকে বিষয়টিকে ‘শো অফ’ হিসেবে দেখছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla