Shakib Al Hasan: তীব্র বিতর্কে সাকিব, তদন্তে নামল বাংলাদেশ বোর্ড!

সোশ্যাল মিডিয়ায় অনলাইন বেটিং সংস্থার প্রমোশনের পোস্ট করেছেন সাকিব আল হাসান। সেটা খতিয়ে দেখতেই তদন্ত শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অনলাইন বেটিং সংস্থার সঙ্গে পার্টনারশিপের কথা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন সাকিব। আর তার জন্য বাংলাদেশের অলরাউন্ডারকে শোকজ করল বিসিবি।

Shakib Al Hasan: তীব্র বিতর্কে সাকিব, তদন্তে নামল বাংলাদেশ বোর্ড!
সাকিব আল হাসান। ছবি: টুইটার
TV9 Bangla Digital

| Edited By: Abhishek Sengupta

Aug 05, 2022 | 7:26 PM

ঢাকা: ফের বিতর্কে সাকিব আল হাসান (Shakib Al Hasan)। যার জেরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB) নামতে হল তদন্তে। বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার বারবার বিতর্কে জড়িয়েছেন। ৩ বছর আগেই এক চরম বিতর্কে জড়িয়েছিলেন সাকিব। আইসিসির নির্বাসনের কবলে পড়েছিলেন বাংলাদেশের বাঁ-হাতি অলরাউন্ডার। ভারতীয় বুকির সঙ্গে সাকিবের জড়িত থাকার অভিযোগে তাঁকে এক বছর সাসপেন্ড করে আইসিসি। নির্বাসন কাটিয়ে ফিরে এলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে মাঝেসাঝেই বিতর্কে জড়িয়ে পড়েন সাকিব। এ বার এক বেটিং কোম্পানির সঙ্গে সাকিবের জড়িত থাকার অভিযোগ পাওয়া গিয়েছে। আর তাতেই নতুন করে বিতর্ক মাথাচাড়া দিয়েছে। বাংলাদেশে অনলাইন বেটিং নিষিদ্ধ। সে দেশের আইন অনুযায়ী, বেটিংয়ের সঙ্গে যুক্ত কোনও সংস্থার প্রমোশনে নিষেধাজ্ঞা রয়েছে। সাকিব এ সবের তোয়াক্কাই করেননি। আর এ নিয়েই ঘটেছে বিপত্তি।

সোশ্যাল মিডিয়ায় অনলাইন বেটিং সংস্থার প্রমোশনের ছবি পোস্ট করেছেন সাকিব আল হাসান। সেটা খতিয়ে দেখতেই তদন্ত শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অনলাইন বেটিং সংস্থার সঙ্গে পার্টনারশিপের কথা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন সাকিব। দেশের নিয়ম সম্পর্কে তিনি ওয়াকিবহাল ছিলেন কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে ব্যাপারটা মোটেও সহজ ভাবে নিচ্ছে না বিসিবি। আর তাই তারকা অলরাউন্ডারকে শোকজ করল বোর্ড। ওই দেশের ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান বলেন, ‘প্রথমত, ওই সংস্থার বিজ্ঞাপনের জন্য আমাদের কাছ থেকে সাকিব আল হাসান কোনও অনুমতি নেয়নি। বেটিং সংস্থার সঙ্গে যুক্ত কোনও কিছুকেই আমরা গ্রাহ্য করি না। তাই অনুমতি চাইলেও আমরা তা দিতাম না। দ্বিতীয়ত আমাদের জানতে হবে, ওই সংস্থার সঙ্গে সাকিবের কোনও চুক্তি আছে কিনা।’ পরিস্থিতি যে বেশ জটিল, তা নিয়ে সন্দেহ নেই।

এই খবরটিও পড়ুন

সাকিবের বেটিং-ঘনিষ্ঠতা নিয়ে বৈঠকে বসেছিলেন কর্তারা। তার পরই এই কথা জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ওই বৈঠকে সাকিবের এই ঘটনা নিয়ে বেশ তোলপাড় হয়। দেশের আইন মেনেই সাকিবের বিরুদ্ধে পদক্ষেপ নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যে হেতু বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর এবং সাকিবের মতো দেশের এক মহাতারকা জড়িয়ে, তাই তদন্ত চালিয়ে সব কিছু খতিয়ে দেখার পরই সিদ্ধান্ত নেবে বিসিবি। ওই বেটিং সংস্থার সঙ্গে সাকিবের যুক্ত থাকার অভিযোগ সত্য প্রমাণ হলে, কঠোর শাস্তির মুখে পড়তে পারেন বাংলাদেশের অলরাউন্ডার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla