ICC World Cup 2023: একটা ঘুপচি ঘরে বড় হয়ে ওঠা রোহিতের, কেমন ছিল সেই দিনগুলি? জানালেন নিজেই

Rohit Sharma: বাবার আর্থিক অবস্থা স্বচ্ছল না হওয়ায়, ছোটবেলাতেই দাদুর বাড়িতে তাঁকে রেখে আসেন তাঁর বাবা। ছোট ভাইকে নিয়ে দম্বিভালিতে থাকতেন তাঁর বাবা-মা। একটাই ছোট ঘর থাকায়, সেখানেই সবাইকে শুতে হত। দাদু শুতেন খাটে। আর বাকিরা মেঝেতে ভাগাভাগি করে শুয়ে পড়তেন। তাঁদের সঙ্গেই থাকতেন তাঁর কাকা ও কাকিমাও।

ICC World Cup 2023: একটা ঘুপচি ঘরে বড় হয়ে ওঠা রোহিতের, কেমন ছিল সেই দিনগুলি? জানালেন নিজেই
রোহিত শর্মা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2023 | 9:00 AM

নয়াদিল্লি: রোহিত শর্মার (Rohit Sharma) ব্র্যান্ড ভ্যালু এখন আকাশছোঁয়া। এক দিকে মুম্বই ইন্ডিয়ান্স, অন্য দিকে ভারতীয় দলের দায়িত্ব, সবটাই নিজের কাঁধে তুলে নিয়েছেন। দু’দিন পর বিশ্বকাপে (ICC World Cup 2023) প্রথম ম্য়াচ ভারতের। অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু থেকেই মসৃণ করতে চাইছেন রোহিত। সে ভাবেই টিমকে তৈরি করে নিচ্ছেন, তৈরি হচ্ছেন নিজেও। ক্যাপ্টেন বা ক্রিকেটার রোহিত যতই আলোচনায় থাকুন, ব্য়ক্তি রোহিত বড়ই সাদামাঠা। বিশ্বকাপের ঠিক আগে তাঁর মুখে উঠে এল ছেলেবেলার কথা। এক কামড়া ঘরে বড় হয়ে উঠেছিলেন। সে সব দিনের কথাই শেয়ার করে নিলেন ক্যাপ্টেন। TV9Bangla Sportsএ বিস্তারিত।

৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। রোহিতের কাঁধে এখন বড় দায়িত্ব। তার আগেই নিজের অতীতের কথা ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’-এর সামনে তুলে ধরেছেন তিনি। এখন সাফল্য আকাশছোঁয়া হলেও, একসময় একটা ঘুপচি ঘরে বড় হয়েছেন তিনি। যেখানে ১০-১১ জন মিলে থাকতেন। বাবার আর্থিক অবস্থা স্বচ্ছল না হওয়ায় ছোটবেলাতেই দাদুর বাড়িতে তাঁকে রেখে আসেন বাবা। ছোট ভাইকে নিয়ে দম্বিভালিতে থাকতেন তাঁর বাবা-মা। একটাই ছোট ঘর থাকায়, সেখানেই সবাইকে শুতে হতো। দাদু শুতেন খাটে। আর বাকিরা মেঝেতে ভাগাভাগি করে শুয়ে পড়তেন। তাঁদের সঙ্গেই থাকতেন তাঁর কাকা ও কাকিমাও। সাফল্যের আকাশে উঠেও নিজের অতীত ভোলেননি রোহিত। যখনই প্রসঙ্গ ওঠে, ছেলেবেলার গল্প শোনান। যাতে পরবর্তী প্রজন্ম সেই গল্প শুনে অনুপ্রাণিত হয়।

এখন এক ফুটফুটে কন্যা সন্তানের পিতা তিনি। তাই এখন ভালো করেই বোঝেন, কত কষ্টে তাঁকে দাদু-ঠাকুমার কাছে রেখে গিয়েছিলেন তাঁর বাবা-মা। দাদুই ছিলেন পরিবারের কর্তা। তাঁর কথা মতোই সব করতেন রোহিত। ছোটবেলার এক অদ্ভুদ মজার অভ্যেসের কথা শেয়ার করেছেন রোহিত। বলেছেন, “ছোটবেলায় কোনও একটা জায়গায় পা না ঠেকিয়ে কিছুতেই ঘুম আসত না আমার। তাই আমি দেওয়ালের দিকে মুখ করে শুতাম। যাতে দেওয়ালে পা দিয়ে ঘুমোতে পারি।”

এই প্রথম ওডিআই বিশ্বকাপে ভারতকে অধিনায়কত্ব দেবেন তিনি। আজ, বৃহস্পতিবার শুরু হবে ওডিআই বিশ্বকাপ। প্রথম ম্যাচে মুখোমুখি গতবারের ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।