India vs Australia: ‘তাড়াতাড়ি ভারতের বিমান ধরো’, নির্দেশে চমকে উঠেছেন অস্ট্রেলিয়ার মিস্ট্রি স্পিনার!

Matt Kuhnemann: কুইন্সল্যান্ড বয়েজের কিছু জামা কাপড় নিয়েই রাতের মধ্যে রওনা দিই। ওখান থেকে মার্নাস লাবুশেনকে ফোনে বলি, ওর থেকে কিছু জামা কাপড় নেব।

India vs Australia: 'তাড়াতাড়ি ভারতের বিমান ধরো', নির্দেশে চমকে উঠেছেন অস্ট্রেলিয়ার মিস্ট্রি স্পিনার!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2023 | 4:38 AM

মেলবোর্ন: দিল্লি টেস্টের আগে আরও এক স্পিনারকে উড়িয়ে আনছে অস্ট্রেলিয়া। বাঁ-হাতি স্পিনার ম্যাথিউ কুহনেম্যানকে ডেকে পাঠিয়েছে টিম ম্যানেজমেন্ট। বর্ডার-গাভাসকর সিরিজে চোটের জন্য ছিটকে গিয়েছেন লেগ স্পিনার মিচেল সোয়েপসন। তাঁর জায়গায় বাঁ-হাতি স্পিনার কুহনেম্যানকে বাকি তিন টেস্টের জন্য দলে নেওয়া হয়েছে। শেফিল্ড শিল্ডের ম্যাচ খেলার সময় জাতীয় দলে ডাক পান ২৬ বছরের এই ক্রিকেটার। স্পিন অস্ত্রে কুপোকাত হয়েছে অস্ট্রেলিয়া। নাথান লিয়ঁ আর টড মার্ফি দুই স্পিনার প্রথম ম্যাচে একাদশে ছিলেন। নাগপুর টেস্টে দুরন্ত পারফর্ম করেন মার্ফি। অশ্বিন-জাডেজাদের থেকে শিক্ষা নিয়ে আরও এক স্পিনারকে উড়িয়ে আনল অস্ট্রেলিয়া। ভারতের টার্নিং ট্র্যাকে এ বার সফল হওয়ার কঠিন চ্যালেঞ্জ কুহনেম্যানের সামনে। আচমকা জাতীয় দলে ডাক পাবেন ভাবতে পারেননি ২৬ বছরের বাঁ-হাতি স্পিনার। বিস্তারিত TV9Bangla-য়।

শেফিল্ড শিল্ডের ম্যাচ খেলার সময় আচমকাই নির্বাচক প্রধান জর্জ বেইলির ফোন পান ম্যাথিউ কুহনেম্যান। তড়িঘড়ি ভারতে যাওয়ার বিমান ধরতে বলেন অস্ট্রেলিয়ার মুখ্য নির্বাচক। ফোন ধরার পর শুরুতে হকচকিয়ে যান কুহনেম্যান। তাঁর কথায় ঘোর ভাঙতে বেশ কিছুক্ষণ সময় লাগে।

এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ম্যাথিউ কুহনেম্যান বলেন, ‘শেফিল্ড শিল্ডের ম্যাচের তৃতীয় দিনের মাথায় আচমকাই জর্জ বেইলির ফোন পাই। আমাকে বলে, সোমবারের বিমান ধরে ভারতে যেতে। সোয়েপসনের জায়গায় আমাকে নেওয়া হয়েছে। কথাটা শোনার পর বেশ উত্তেজিতই ছিলাম। এরপরই আমাকে জিজ্ঞাসা করে মেলবোর্নে পাসপোর্ট সঙ্গে এনেছি কীনা। ভাগ্যবান যে, আমার ব্যাগেই পাসপোর্ট ছিল। তাই অসুবিধে হয়নি।’

যে ভাবে তড়িঘড়ি ভারতে যাওয়ার বিমান ধরেন কুহনেম্যান তাও বেশ নাটকীয়। তিনি বলেন, ‘আমার কাছে সে রকম জামা কাপড় ছিল না। কুইন্সল্যান্ড বয়েজের কিছু জামা কাপড় নিয়েই রাতের মধ্যে রওনা দিই। ওখান থেকে মার্নাস লাবুশেনকে ফোনে বলি, ওর থেকে কিছু জামা কাপড় নেব।’ অস্ট্রেলিয়ায় ১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন কুহনেম্যান। গত জুনে শ্রীলঙ্কা সফরে অস্ট্রেলিয়া এ দলের হয়ে খেলতে গিয়েছিলেন। যেখানে চারটে একদিনের ম্যাচ আর একটি চারদিনের টেস্ট ম্যাচও খেলেছিলেন।

ভারতে এর আগেও এসেছেন ম্যাথিউ কুহনেম্যান। চেন্নাইয়ের এমআরএফ অ্যাকাডেমিতে বেশ কিছুদিন সময় কাটিয়েছেন। ৬ মাস আগে চেন্নাইতে এসেছিলেন বাঁ-হাতি স্পিনার। যেখানে ছিলেন টড মার্ফিও। শুক্রবার থেকে শুরু ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। দলে তিন স্পিনার নিয়ে একাদশ সাজানোর ভাবনা রয়েছে অজি টিম ম্যানেজমেন্টের।