Dinesh Karthik: দীনেশ কার্তিককে ছাড়ল না RCB, আগামী আইপিএলে নতুন দায়িত্বে ফিনিশার

RCB, IPL 2025: ১ জুন ভারতের তারকা ক্রিকেটার দীনেশ কার্তিক সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। ১ জুলাই ফের দীনেশ কার্তিক ক্রিকেটের আঙিনায় ফিরলেন। আরও ভালো করে বললে তিনি আরসিবি (RCB) শিবিরে ফিরলেন।

Dinesh Karthik: দীনেশ কার্তিককে ছাড়ল না RCB, আগামী আইপিএলে নতুন দায়িত্বে ফিনিশার
Dinesh Karthik: অবসর নিয়েও আরসিবি থেকে দূরে থাকতে পারছেন না দীনেশ কার্তিক, ফিরলেন নতুন ভূমিকায়
Follow Us:
| Updated on: Jul 01, 2024 | 12:43 PM

কলকাতা: ঠিক এক মাস আগে ছিল ভারতের তারকা ক্রিকেটার দীনেশ কার্তিকের (Dinesh Karthik) জন্মদিন। ১ জুন তিনি ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। ১ জুলাই ফের ক্রিকেটে ফিরলেন। আরও ভালো করে বললে তিনি আরসিবি (RCB) শিবিরে ফিরলেন। এ বার অবশ্য ক্রিকেটার হিসেবে ডিকের কামব্যাক হয়নি। তিনি আরসিবিতে ফিরেছেন নতুন ভূমিকায়। ২০২৫ সালের আইপিএলে (IPL) বিরাট কোহলিদের সঙ্গেই সর্বক্ষণ থাকবেন কার্তিক। তিনি কোন নতুন দায়িত্ব পেলেন?

আইপিএলের অন্যতম জনপ্রিয় টিম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং কোচ হিসেবে ডিকেকে নিযুক্ত করা হয়েছে। অবশ্য প্রাক্তন আরসিবি তারকা শুধু বিরাটদের ব্যাটিং কোচই হচ্ছেন না আগামী আইপিএলে। একইসঙ্গে দীনেশ কার্তিক পঁচিশের আইপিএলে আরসিবির মেন্টরও।

আরসিবি তাদের নতুন কোচ ও মেন্টরের এক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে। সেখানে দীনেশ কার্তিক বলেন, ‘বেঙ্গালুরুর সকলকে ধন্যবাদ জানাই। গত ৩ বছরে যা অর্জন করেছি তার জন্য। আরসিবির ফ্যানরা এক কথায় অসাধারণ। আমি কয়েক দিন আগে বিশ্বকাপের জন্য নিউ ইয়র্কে ছিলাম। সেখানে প্রথম যে মানুষটার সঙ্গে আমার দেখা হয়েছিল, সে আরসিবির জার্সি পরেছিল। আমার অটোগ্রাফ নিয়েছে। এর থেকে বোঝা যাচ্ছে আরসিবি কতটা শক্তিশালী ও গ্লোবাল। বিশ্বের সব জায়গায় আরসিবির ভক্তরা রয়েছে।’

নতুন দায়িত্ব পেলে ডিকে আপ্লুত। তিনি মুখিয়ে রয়েছেন কোচ, মেন্টর হিসেবে আরসিবিকে খেতাব জেতানোর জন্য। কার্তিক বলেন, ‘প্লেয়ার হিসেবে আরসিবিতে খেলেছি আমি। এ বার আমি ওই টিমের ব্যাটিং কোচ ও মেন্টর। নতুন ভূমিকা পালনের জন্য মুখিয়ে রয়েছি। সকলে পাশে থাকবেন। ঠিক যে ভাবে আগে থাকতেন। প্লেয়ার হিসেবে আমি যতটা সম্ভব ভালো পারফর্ম করার চেষ্টা করেছি। একটাই অপ্রাপ্তি থেকে গিয়েছে, আইপিএল খেতাব। প্লেয়ার হিসেবে আমি অনেক বার আইপিএল ট্রফির কাছে গিয়েছিলাম। এ বার আমি কোচ হিসেবে প্রতিশ্রুতি দিচ্ছি আরসিবি খুব তাড়াতাড়ি আইপিএল জিতবে। আপনারা আমাদের সঙ্গে থাকুন, সমর্থন করুন।’