Team India: শুভমন নয়তো ঋষভ… পাল্লা ভারি কার? ভারতের ভবিষ্যৎ ক্যাপ্টেন বাছলেন প্রাক্তন ক্রিকেটার

তিন ফর্ম্যাট, এক ক্যাপ্টেন--- এভাবেই এতদিন এগোচ্ছিল বিসিসিআই। কিন্ত রোহিত টি-২০ থেকে অবসর নেওয়ায় স্প্লিট ক্যাপ্টেন্সির পথে হাঁটতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। এই পরিস্থিতিতে ক্রিকেট মহল বলছে, ভারতীয় শিবির তো তাঁর পরবর্তী ক্যাপ্টেন খোঁজার কাজ শুরু করে দিয়েছে।

Team India: শুভমন নয়তো ঋষভ... পাল্লা ভারি কার? ভারতের ভবিষ্যৎ ক্যাপ্টেন বাছলেন প্রাক্তন ক্রিকেটার
Team India: শুভমন নয়তো ঋষভ... পাল্লা ভারি কার? ভারতের ভবিষ্যৎ ক্যাপ্টেন বাছলেন প্রাক্তন ক্রিকেটার
Follow Us:
| Updated on: Sep 09, 2024 | 7:41 PM

কলকাতা: ভারতীয় ক্রিকেট মহলে প্রায়শই আলোচনা হয় রোহিত শর্মার পর টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন কে হবেন? মাঝে মাঝেই একাধিক ক্রিকেটারের নাম ভেসে ওঠে। রোহিত এখনও ওডিআই এবং টেস্ট থেকে অবসর ঘোষণা করেননি। টি-২০ থেকে অবসর নিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে। রোহিতের পর টি-২০ ফর্ম্যাটে সূর্যকুমার যাদবকে ভারতের অধিনায়ক বানানো হয়। তিন ফর্ম্যাট, এক ক্যাপ্টেন— এভাবেই এতদিন এগোচ্ছিল বিসিসিআই। কিন্ত রোহিত টি-২০ থেকে অবসর নেওয়ায় স্প্লিট ক্যাপ্টেন্সির পথে হাঁটতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। এই পরিস্থিতিতে ক্রিকেট মহল বলছে, ভারতীয় শিবির তো তাঁর পরবর্তী ক্যাপ্টেন খোঁজার কাজ শুরু করে দিয়েছে। এমন সময় দেশের এক প্রাক্তন ক্রিকেটার দুই তরুণকে বেছে নিয়েছেন। যাঁদের মধ্যে ভারতের তিন ফর্ম্যাটের ক্যাপ্টেন হওয়ার রসদ রয়েছে বলে তিনি মনে করেন।

ক্রিকবাজের শো ‘HEY CB with DK’-তে দীনেশ কার্তিক বলেন, ‘দুই জন ক্রিকেটারের নাম আমার মাথায় প্রথমেই আসছে। ওরা তরুণ, ওদের মধ্যে সম্ভবনা রয়েছে। ওরা তিন ফর্ম্যাটেই খুব দ্রুত ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারে। প্রথম জন, ঋষভ পন্থ আর দ্বিতীয় জন শুভমন গিল। দু’জনই আইপিএলে দুটো দলের ক্যাপ্টেন। এবং ভারতীয় দলকেও নেতৃত্ব দিয়েছে। তাই আমার মনে হয়, ওরা ভারতীয় দলকেও তিন ফর্ম্যাটে নেতৃত্ব দিতে পারবে।’

এই খবরটিও পড়ুন

অতীতে দেশের একাধিক প্রাক্তন ক্রিকেটারও জানিয়েছেন, তাঁরা শুভমন-ঋষভদের মধ্যে ভারতের পরবর্তী অধিনায়ক হওয়ার প্রতিভা দেখেন। বোর্ডও শুভমন গিলকে নিয়ে সুদূরপ্রসারী ভাবনা যে করেছে, তা প্রকাশ হয়েছে সম্প্রতি। শুরুটা আইপিএল দিয়ে হয়েছিল। গুজরাট টাইটান্স টিমকে এ বছরই প্রথম নেতৃত্ব দিয়েছেন। এরপর জিম্বাবোয়ে সিরিজে গিলকে ক্যাপ্টেন করা হয়। আর তারপর শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে তিনি প্রথমে ছিলেন সূর্যকুমার যাদবের ডেপুটি। তারপর রোহিতের ডেপুটির দায়িত্বও পালন করেছেন গিল।