আড়াই কোটিতে বিক্রি ডনের ব্যাগি গ্রিন

নিলামে বিক্রি হল স্যার ডন ব্র্যাডম্যানের ব্যাগি গ্রিন।

আড়াই কোটিতে বিক্রি ডনের ব্যাগি গ্রিন
সংগৃহীত
Follow Us:
| Updated on: Dec 22, 2020 | 5:30 PM

সিডনি: নিলামে ২ কোটি ৫১ লাখ টাকায় বিক্রি হল স্যার ডন ব্র্যাডম্যানের (Don Bradman) ব্যাগি গ্রিন (Baggy Green cap)। এই টুপি পরেই ১৯২৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছিল স্যার ডনের। অস্ট্রেলিয়ার এক ব্যবসায়ী, পিটার ফ্রিডম্যান ২ কোটি ৫১ লাখ টাকায় (৪৫০,০০০ মার্কিন ডলার) ব্র্যাডম্যানের টেস্ট ক্যাপটি কিনেছেন।

আরও পড়ুন: টিমকে তাতিয়ে অস্ট্রেলিয়া ছাড়লেন বিরাট

ব্র্যাডম্যানের প্রথম টুপি কেনা অস্ট্রেলিয়ান ব্যবসায়ী বলেন, “স্যার ডন ব্র্যাডম্যান অস্ট্রেলিয়ান ক্রিকেটের কিংবদন্তি। তিনি সর্বকালের সেরা ক্রিকেটার। আমি তাঁর প্রথম টুপি কিনেছি। আকর্ষণীয় পরিকল্পনাও রয়েছে আমার। এই ব্যাগি গ্রিন নিয়ে সারা দেশে ভ্রমন করতে চাই। এবং ক্রিকেট অনুরাগীদের সঙ্গে এই বিশেষ স্মারক সবার সামনে তুলে ধরতে চাই।”

আরও পড়ুন: বক্সিং ডে টেস্টের আগে ভারতকে মানসিক চাপে ফেলতে মরিয়া অজিরা

১৯৫৯ সালে ব্র্যাডম্যান তাঁর টেস্ট ক্যাপ, পারিবারিক বন্ধু ও প্রতিবেশী পিটার ডানহামের হাতে তুলে দেন উপহার হিসেবে। কিন্তু চলতি বছর, জালিয়াতির মামলায় ৮ বছরের সাজা হয়েছে ডানহামের। নিলামে পাঠানো হয়েছে তাঁর সম্পত্তি। তাই ব্র্যাডম্যানের টুপি নিলামে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: মেলবোর্নে হতে পারে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্ট

ক্রিকেটের সম্পর্কিত স্মারকগুলির নিলামে এটি দ্বিতীয় সর্বোচ্চ মূল্যের। এর আগে শেন ওয়ার্নের প্রথম ব্যাগি গ্রিন নিলাম হয়েছিল ৫ কোটি ২ লাখ টাকায়।