২০ জানুয়ারির মধ্যে রিটেইন প্রক্রিয়া শেষ করতে হবে: বোর্ড

অনূর্ধ্ব ১৯ ক্রিকেটাররাও আইপিএলে নিলাম তালিকায় নাম তোলার আবেদন করতে পারবে। সে ক্ষেত্রে ওই প্লেয়ারকে অন্তত একটা ম্যাচ প্রথম শ্রেণির বা লিস্ট এ ম্যাচ খেলতে হবে।

২০ জানুয়ারির মধ্যে রিটেইন প্রক্রিয়া শেষ করতে হবে: বোর্ড
২০ জানুয়ারির মধ্যে রিটেইন প্রক্রিয়া শেষ করতে হবে। ছবি-আইপিএল টুইটার।
Follow Us:
| Updated on: Jan 15, 2021 | 9:39 PM

নয়াদিল্লি: ২০ জানুয়ারির মধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলোকে প্লেয়ার রিটেইন করার প্রক্রিয়া শেষ করতে হবে। জানিয়ে দিলেন বিসিসিআই সিইও হেমঙ্গ আমিন। আইপিএল ১৪-র জন্য দল গোছাতে নেমে পড়েছে টিমগুলো। মুস্তাক আলি ট্রফি থেকে প্লেয়ার তুলতে স্পটারও পাঠানো হয়েছে দেশের বিভিন্ন ভেনুতে। আইপিএল ১৪-র আগে মিনি-নিলামও হবে। আর তার জন্যও নির্দেশিকা জারি করল বোর্ড। জানিয়ে দেওয়া হল, যে সব ভারতীয় প্লেয়ার আইপিএল খেলতে আগ্রহী, তাঁদের ৪ ফেব্রুয়ারির মধ্যে অনলাইন রেজিস্ট্রেশন সেরে ফেলতে হবে। ১২ ফেব্রুয়ারির মধ্যে আবেদনের কাগজপত্র পাঠিয়ে দিতে হবে বোর্ডের সদরদপ্তরে।

বিভিন্ন রাজ্য সংস্থাগুলোকে যে পাঠানো হয়েছে, তাতে আমিন লিখেছেন, ‘প্লেয়ারদের এজেন্ট বা ম্যানেজারের সঙ্গে বোর্ড কোনও ভাবেই জুড়বে না। রাজ্য সংস্থাগুলো সরাসরি প্লেয়ারের সঙ্গে চুক্তি সারবে। ক্রিকেটাররা চুক্তির প্রক্রিয়া শেষ করার পর প্রিন্ট আউট পাঠিয়ে দেওয়া হবে বোর্ডের কাছে।’

আরও পড়ুন:কাল সকালটাই ম্যাচের টার্নিং পয়েন্ট হতে পারে

অনূর্ধ্ব ১৯ ক্রিকেটাররাও আইপিএলে নিলাম তালিকায় নাম তোলার আবেদন করতে পারবে। সে ক্ষেত্রে ওই প্লেয়ারকে অন্তত একটা ম্যাচ প্রথম শ্রেণির বা লিস্ট এ ম্যাচ খেলতে হবে। শুধু তাই নয়, ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নেওয়া, যিনি জাতীয় টিমের হয়ে কখনও খেলেননি, এমন ক্রিকেটারও আইপিএলে নিলামে ওঠার জন্য আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে তাঁকে বোর্ডের ছাড়পত্র নিতে হবে।