India vs South Africa: তৃতীয় টেস্টে কাকে বাদ দেওয়া উচিত টিম থেকে, গম্ভীরের ব্যাখ্যা

টিম ম্যানেজমেন্ট দীর্ঘদিন ধরে চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানের ওপর ভরসা রেখে এসেছে। বলা হচ্ছে জো'বার্গে এই দুই সিনিয়র ক্রিকেটারের ব্যাট থেকে যে দুটো হাফসেঞ্চুরি এসেছে, তাতে ভর করেই হয়তো কেপ টাউন টেস্টে দু'জনই থাকবেন ভারতের প্রথম একাদশে। তবে এমনটা কিন্তু চাইছেন না গৌতি।

India vs South Africa: তৃতীয় টেস্টে কাকে বাদ দেওয়া উচিত টিম থেকে, গম্ভীরের ব্যাখ্যা
India vs South Africa: তৃতীয় টেস্টে কাকে বাদ দেওয়া উচিত টিম থেকে, গম্ভীরের ব্যাখ্যা (ছবি-বিসিসিআই টুইটার)
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 08, 2022 | 7:15 PM

নয়াদিল্লি: পিঠের চোটের কারণে জো’বার্গে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) টেস্ট সিরিজের দ্বিতীয় ম্য়াচে খেলতে পারেননি ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। তবে কেপ টাউন টেস্টে বিরাট দলে ফিরতে চলেছেন। এখনও পর্যন্ত এমনটাই জানা গিয়েছে। ফলে স্বাভাবিকভাবেই কোহলি দলে ফিরলে প্রথম একাদশ থেকে কে বাদ পড়তে চলেছেন? এই নিয়ে জোরাল প্রশ্ন উঠতে শুরু করেছে। ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir) মনে করছেন, তাঁর এক সময়কার সতীর্থ অজিঙ্ক রাহানেকে প্রথম একাদশ থেকে বাদ দিয়ে হনুমা বিহারীকে (Hanuma Vihari) সুযোগ দেওয়া উচিত।

টিম ম্যানেজমেন্ট দীর্ঘদিন ধরে চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানের ওপর ভরসা রেখে এসেছে। বলা হচ্ছে জো’বার্গে এই দুই সিনিয়র ক্রিকেটারের ব্যাট থেকে যে দুটো হাফসেঞ্চুরি এসেছে, তাতে ভর করেই হয়তো কেপ টাউন টেস্টে দু’জনই থাকবেন ভারতের প্রথম একাদশে। তবে এমনটা কিন্তু চাইছেন না গৌতি। কারণ তাঁর ব্যাখা শুধু রাহানে-পূজারার হাফসেঞ্চুরি গুলো কেন দেখা হচ্ছে? দ্বিতীয় ইনিংসে বিহারির ৪০ রানের অপরাজিত ইনিংসটা কেন ভুলে যাবে টিম ম্যানেজমেন্ট? কোহলি-এলগারদের সিরিজ সম্প্রচারকারী চ্যানেলে এক সাক্ষাৎকারে গৌতম বলেন, “আমরা দীর্ঘদিন ধরে দেখে আসছি, রাহানে কেমন পারফরম্যান্স করছে। আমি মনে করি বিরাট কোহলি পরের টেস্ট ম্যাচে ফিরে আসবেন এবং রাহানের জায়গায় অর্থাৎ ৪ নম্বরে নামবেন এবং ৫ নম্বরে বিহারীর থাকা দরকার।”

তিনি আরও বলেন, “আমার মনে হয়, রাহানের জায়গায় বিহারীর খেলাটা সঠিক পদক্ষেপ হবে। টিম ম্যানেজমেন্ট দীর্ঘদিন রাহানেকে সমর্থন করেছে। এ বার সময় এসেছে বিহারির সেই সমর্থনটা পাওয়ার। কারণ ও দ্বিতীয় টেস্টের দুটো ইনিংসেই বেশ জমাট পারফরম্যান্স দেখিয়েছে।”

গৌতি বিহারীকে কেপ টাউন টেস্টে সুযোগ দেওয়ার কথা বললেও, টিম ম্যানেজমেন্ট কি সেই পথে হাঁটবে? হয়তো এখনই না। টিম হারলেও রাহানে-পূজারা রানে ফেরা কিছুটা স্বস্তি দিচ্ছে টিমকে। তবে পাশাপাশি প্রশ্ন উঠছে, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারীর মতো ক্রিকেটাররা কি নিয়মিত সুযোগ পাবেন না? কোচ দ্রাবিড় কিন্তু সেই ইঙ্গিতই দিচ্ছেন। দ্রাবিড়ের কথায়, ‘হনুমা জো’বার্গে যথেষ্ট ভালো পারফর্ম করেছে। বিশেষ করে সেকেন্ড ইনিংসে। শ্রেয়সের দিক থেকে দেখতে গেলে, ২-৩ টেস্ট আগে ও চমৎকার পারফর্ম করেছিল। কিন্তু ওদের টিমে নিয়মিত সুযোগ পেতে হলে অপেক্ষা করতে হবে। সেই সঙ্গে সুযোগ পেলে ওদের কিন্তু প্রচুর রান করতে হবে।’

আরও পড়ুন: India vs South Africa: বাবার কাছে কোন প্রতিজ্ঞা করে জো’বার্গে টিম ইন্ডিয়াকে হারিয়েছেন ডিন এলগার?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla