T20 World Cup 2021: ‘২ ওভার বল করার মতো ফিট হার্দিক’, মহাযুদ্ধের আগে ঘোষণা বিরাটের

'হার্দিক ক্রমশ ফিট হচ্ছে। ২ ওভার বল করার জন্য এই মুহূর্তে তৈরি ও। বাকি ২ ওভার কাকে দিয়ে বল করানো যায়, সেটাও ভেবে রেখেছি আমরা। আমি সব সময় ওকে ব্যাটার হিসেবেই দেখেছি। যে ৬ নম্বরে ব্যাটিং করতে নেমে আমাদের দলকে ভালো জায়গায় নিয়ে যাবে। ও মাঠে নামার জন্য তৈরি।'

T20 World Cup 2021: '২ ওভার বল করার মতো ফিট হার্দিক', মহাযুদ্ধের আগে ঘোষণা বিরাটের
বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়া। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 3:25 PM

দুবাই: মহারণের অপেক্ষায় তাতছে দুই দেশ। বিশ্বকাপ অভিযানের শুরুতেই পাক ঘাঁটি উড়িয়ে দিতে তৈরি বিরাটরা। পাক যুদ্ধে নামার আগে চনমনে বিরাট-রোহিতরা। সাংবাদিক সম্মেলনে বিরাট (Virat Kohli) জানিয়ে দিলেন, এই ম্যাচের গুরুত্ব সবাই বোঝে। টিম ইন্ডিয়া (Indian Cricket Team) প্রস্তুত পাকিস্তান ম্যাচের জন্য।

সাংবাদিক সম্মেলনে ক্যাপ্টেন বিরাটের বক্তব্য-

পাকিস্তানের বিরুদ্ধে টিম কম্বিনেশন- আমাদের টিম কম্বিনেশন ঠিক করে ফেলেছি। তবে এখন সেটা প্রকাশ্যে আনব না। অনেক ভাবনা চিন্তা করেই দল গঠন করা হয়েছে। আইপিএল খেলে সবাই ভারতীয় দলে যোগ দিয়েছে। প্রত্যেকেই ফর্মে রয়েছে।

অধিনায়কত্ব- আমি কেন নেতৃত্ব ছাড়ছি বিশ্বকাপের পর তা আগেই জানিয়ে দিয়েছি। এ প্রসঙ্গে বাড়তি কোনও কথা যোগ করতে চাই না।

পাকিস্তান ম্যাচ- আমরা এমন জায়গায় দাঁড়িয়ে আছি, যে কোনও ম্যাচের রাশ নিজেদের দখলে নিতে পারি। স্নায়ুর চাপ ধরে রাখতে সক্ষম আমরা। পেশাদার ক্রিকেটার হিসেবে পরিস্থিতির দিকেই ফোকাস রাখছি। প্রতিপক্ষকে নিয়ে ভাবছি না।

হার্দিক পান্ডিয়া- হার্দিক ক্রমশ ফিট হচ্ছে। ২ ওভার বল করার জন্য এই মুহূর্তে তৈরি ও। বাকি ২ ওভার কাকে দিয়ে বল করানো যায়, সেটাও ভেবে রেখেছি আমরা। আমি সব সময় ওকে ব্যাটার হিসেবেই দেখেছি। যে ৬ নম্বরে ব্যাটিং করতে নেমে আমাদের দলকে ভালো জায়গায় নিয়ে যাবে। ও মাঠে নামার জন্য তৈরি।

বোলিং লাইন আপ- যে কোনও টুর্নামেন্টেই আত্মবিশ্বাসের সঙ্গে মাঠে নামি আমরা। পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের সব আসরেই আমরা জিতেছি। আমরা যদি ভালো বোলিং না করতাম, তাহলে জিততে পারতাম না। আমাদের বোলিং লাইনআপ এখন শক্তিশালী হয়েছে, এটা এখন বলা মানায় না। আগেও আমাদের বোলিং লাইন আপ ভালো ছিল।

মরুশহরের উইকেট- এখানকার উইকেট খুব ভালো। আইপিএলের চেয়ে এখন উইকেট আরও ভালো হয়েছে। আবু ধাবি আর দুবাইয়ের উইকেট ভালো। তবে শারজার উইকেটে বেশি রান ওঠে না।

পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ভারত- পাকিস্তানের বিরুদ্ধে অতীতের রেকর্ড নিয়ে আমরা আলোচনা করি না। ওই দিনে যে সেরা তারাই ম্যাচ জিতবে। আমরা এখনও পর্যন্ত ভালো খেলেছি, তাই জিতেছি। পাকিস্তান অনেক শক্তিশালী দল। ওদের দলেও প্রতিভাবান ক্রিকেটার আছে। ভালো টিমের বিরুদ্ধে জিততে হলে ঠিকঠাক পরিকল্পনা নিয়েই মাঠে নামতে হয়।

বায়ো-বাবল- সবে মাত্র আইপিএল খেলে উঠলাম। আবার আরেকটা বড় টুর্নামেন্ট খেলতে যাচ্ছি। আমার মনে হয়, একটা টুর্নামেন্ট থেকে আরেকটা টুর্নামেন্টে খেলতে যাওয়ার আগে সঠিক ব্যবধানের প্রয়োজন। ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের আলোচনা করা উচিত। আমি জানি, মাঝে অনেক দিন ক্রিকেট হয়নি। তবুও বলব, ক্রিকেটারদের ভালোর জন্য বোর্ডের উচিত কথা বলা। ক্রিকেটাররা মাঠে খেলছে, হাসছে মানে এই নয় যে তারা মানসিক ভাবে ঠিক আছে। একটা টুর্নামেন্ট থেকে আরেকটা টুর্নামেন্টে খেলতে যাওয়ার আগে বিশ্রামের প্রয়োজন।

আরও পড়ুন: T20 World Cup 2021: ‘বাবরদের সমস্যায় ফেলতে পারে বরুণ’, বলছেন আক্রম