Women’s Big Bash League: প্রথম ভারতীয় প্লেয়ার হিসেবে বিগ ব্যাশের সেরা হরমনপ্রীত কৌর

মেয়েদের বিগ ব্যাশ লিগে (Women's Big Bash League) মেলবোর্ন রেনেগেডসের (Melbourne Renegades) হয়ে হরমনপ্রীত ৩৯৯ রান করেছেন। পাশাপাশি নিয়েছেন ১৫টি উইকেটও।

Women's Big Bash League: প্রথম ভারতীয় প্লেয়ার হিসেবে বিগ ব্যাশের সেরা হরমনপ্রীত কৌর
Women's Big Bash League: বিগ ব্যাশের সেরা ভারতের হরমনপ্রীত কৌর (ছবি-টুইটার)

নয়াদিল্লি: ভারতের টি-২০ (T20) দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) মুকুটে নয়া পালক। অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি লিগে প্রথম ভারতীয় মহিলা প্লেয়ার হিসেবে টুর্নামেন্টের সেরার পুরস্কার পেয়েছেন হ্যারি। মেয়েদের বিগ ব্যাশ লিগে (Women’s Big Bash League) মেলবোর্ন রেনেগেডসের (Melbourne Renegades) হয়ে হরমনপ্রীত ৩৯৯ রান করেছেন। পাশাপাশি নিয়েছেন ১৫টি উইকেটও।

২ বছর পর ডাব্লুবিবিএলে (WBBL) ফিরে হরমনপ্রীত কৌর দুর্দান্ত ফর্মে রয়েছেন। ১১টি ইনিংসে ৬৬.৫০ গড়ে ৩৯৯ রান করেছেন। এবং প্রতি ওভারে ৮ রানের কম দিয়ে দুর্দান্ত ইকোনমি রেট রেখে ১৫টি উইকেট নিয়েছেন। পাশাপাশি এই টুর্নামেন্টে তিনি ১৮টি ছয় মেরে, ছক্কা হাকানোর তালিকাতেও শীর্ষে রয়েছেন।

টুর্নামেন্টের সেরার পুরস্কারের ভোটিংয়ে পার্থ স্কোচার্সের (Perth Scorchers) অধিনায়ক সোফি ডিভাইন (Sophie Devine) এবং ওই দলেরই উইকেটকিপার-ব্যাটার বেথ মুনিকে (Beth Mooney) পিছনে ফেলে দিয়েছেন ভারতের হ্যারি। তাঁর প্রাপ্ত ভোট ৩১। সোফি ও বেথ পেয়েছেন ২৮টি করে ভোট।

বিগ ব্যাশ লিগে প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের অ্যাওয়ার্ড (Player of Tournament Award) পাওয়ার পর হরমনপ্রীত বলেন, “আমি অত্যন্ত আনন্দিত, এটা অনেক বড় প্রাপ্তি। যেটা আমি অর্জন করতে পেরেছি। আমি আমার দল এবং সকল সাপোর্ট স্টাফদের প্রতি কৃতজ্ঞ। প্রত্যেকে সব সময় আমার পাশে ছিল এবং আমাকে অনেক সমর্থন করেছে। এটা সম্পূর্ণভাবে একটি দলগত প্রচেষ্টা। আমি শুধু আমার দিক থেকে দলের প্রয়োজনীয় কাজটা করেছিলাম।”

তিনি আরও বলেন, “আমরা একে অপরকে সমর্থন করি। আমি নিজের উপর কোনও অতিরিক্ত চাপ রাখিনি, আমি এখানে এসে আমার সতীর্থদের সমর্থন করে উপভোগ করেছি ও পারফর্ম করে গিয়েছি।”

Click on your DTH Provider to Add TV9 Bangla