Indian Cricket : জিম্বাবোয়ে সফরের দল ঘোষণা, দলে রাহুল

পরবর্তী ওডিআই বিশ্বকাপ ভারতের মাটিতে। ২০২৩ বিশ্বকাপের কথা ভেবেই তরুণদের দেখে নেওয়া হচ্ছে।

Indian Cricket : জিম্বাবোয়ে সফরের দল ঘোষণা, দলে রাহুল
Image Credit source: BCCI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 8:38 PM

মুম্বই : জিম্বাবোয়ে সফরের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে ভারত। এই সিরিজেও তরুণ দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। দলে নতুন মুখ রাহুল ত্রিপাঠী (Rahul Tripathi)। সম্প্রতি আয়ারল্যান্ড সফরে টি ২০ সিরিজ খেলেছে ভারত। সেখানেও স্কোয়াডে ছিলেন রাহুল। যদিও একটি ম্যাচেও সুযোগ পাননি। এই প্রথম ওয়ান ডে দলে ডাক পেলেন আইপিএলে সাড়া জাগানো পারফর্ম করা রাহুল ত্রিপাঠী। জিম্বাবোয়েতেও ভারতের নেতৃত্বে শিখর ধাওয়ান (Shikhar Dhawan)।

পরবর্তী ওডিআই বিশ্বকাপ ভারতের মাটিতে। ২০২৩ বিশ্বকাপের কথা ভেবেই তরুণদের দেখে নেওয়া হচ্ছে। দীর্ঘ দু বছর পর ওয়ান ডে ফরম্যাটে ফিরেছিলেন শুভমন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে অনবদ্য পারফর্ম করেছেন। শেষ ওডিআইতে বৃষ্টিতে ভারতীয় ইনিংস ৩৬ ওভারেই ইতি হয়। ৯৮ রানে অপরাজিত ছিলেন শুভমন। অল্পের জন্য কেরিয়ারের প্রথম ওডিআই শতরান হয়নি তাঁর। জিম্বাবোয়ে সফরে নজর থাকবে শুভমনের দিকে।

জিম্বাবোয়ে সফরে তিনটি ওয়ান ডে ম্যাচ খেলবে ভারত। তিনটি ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। ১৮, ২০ এবং ২২ অগস্ট এই তিনটি ম্যাচ। ঘোষিত দল : শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ঈশান কিষাণ (উইকেট কিপার), সঞ্জু স্যামসন (উইকেট কিপার), ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ, দীপক চাহার