Jasprit Bumrah: শ্রীলঙ্কার বিরুদ্ধে ফিরছেন বুম বুম, খেলবেন ওডিআই সিরিজে

পিঠের চোট নিয়ে ভুগছিলেন। বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে রিহ্যাব চলছিল তাঁর। এনসিএ থেকে বুমরাকে ফিট ঘোষণা করায় মাঠে নামায় কোনও বাধা রইল না।

Jasprit Bumrah: শ্রীলঙ্কার বিরুদ্ধে ফিরছেন বুম বুম, খেলবেন ওডিআই সিরিজে
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2023 | 4:13 PM

মুম্বই: চোট আঘাতের জন্য ২০২২ সালের সেপ্টেম্বর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন। আশা জাগিয়েও এশিয়া কাপ, টি-২০ বিশ্বকাপে খেলতে পারেননি। বছরের প্রথমেই জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) অনুরাগীদের জন্য সুখবর। শ্রীলঙ্কার (India vs Sri Lanka) বিরুদ্ধে ঘরের মাঠে ওডিআই সিরিজে ফিরছেন দলের মুখ্য পেসার। মঙ্গলবার বুমরাকে ৩ ম্যাচের ওডিআই স্কোয়াডে (ODI Series) অন্তর্ভুক্ত করার কথা ঘোষণা করেছে বিসিসিআই। পিঠের চোট নিয়ে ভুগছিলেন। বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে রিহ্যাব চলছিল তাঁর। এনসিএ থেকে বুমরাকে ফিট ঘোষণা করায় মাঠে নামায় কোনও বাধা রইল না। খুব শীঘ্রই ওডিআই স্কোয়াডে যোগ দেবেন তিনি।

পিঠের চোট নিয়ে প্রায় ছয়মাসের কাছাকাছি সময় ধরে জাতীয় দলের বাইরে ছিলেন। পিঠে চোট নিয়ে দুটো ম্যাচ খেলেছিলেন। তারপর আর খেলেননি। এশিয়া কাপ, টি-২০ বিশ্বকাপে দলে বুমরার অনুপস্থিতি বড় সেটব্যাক ছিল ভারতের। বুমরার কামব্যাকের ঘোষণায় নিঃসন্দেহে স্বস্তির নিশ্বাস ফেলবেন অধিনায়ক রোহিত শর্মা। বুম বুমের ফেরার ঘোষণা করে বিসিসিআই বিবৃতিতে লিখেছে, “২০২২ সালের সেপ্টেম্বর থেকে ক্রিকেট থেকে দূরে বুমরা। পিঠের সমস্যার কারণে টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন। রিহ্যাবের পর এনসিএ-র তরফে তাঁকে ম্যাচ ফিট ঘোষণা করা হয়। সর্বভারতীয় নির্বাচন কমিটি তাঁকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছেন।”

ভারত-শ্রীলঙ্কা ওডিআই সিরিজ শুরু হচ্ছে ১০ জানুয়ারি থেকে। প্রথম ম্যাচ খেলা হবে গুয়াহাটিতে। ১২ জানুয়ারি দ্বিতীয় ম্যাচ ইডেন গার্ডেন্সে। ১৫ জানুয়ারি সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ খেলা হবে ত্রিবান্দ্রমে। তার আগে তিন ম্যাচের টি-২০ সিরিজ। আজ, মঙ্গলবার প্রথম টি-২০ ম্যাচ রয়েছে ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের আপডেটেড ওডিআই স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল (উইকেটকিপার), ঈশান কিষাণ (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরা, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক এবং অর্শদীপ সিং।