Virat Kohli: ভিডিয়ো: রোসোর ঋণ শোধ মাঠেই, স্ট্রাইকরেট নিয়ে কী বলছেন বিরাট কোহলি?

RCB, IPL 2024: আর মাত্র ৮ রান করলেই বিরাট কোহলির আইপিএল কেরিয়ারের নবম শতরান পূর্ণ হত। ধরমশালায় অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন কোহলি। কিন্তু ম্যাচের সেরার পুরস্কার গিয়েছে তাঁর ঝুলিতেই। ৪৭ বলে ৯২ রানের ইনিংসে বিরাট মেরেছেন ৭টা চার ও ৬টি ছয়। তাঁর স্ট্রাইকরেট ১৯৫.৭৪।

Virat Kohli: ভিডিয়ো: রোসোর ঋণ শোধ মাঠেই, স্ট্রাইকরেট নিয়ে কী বলছেন বিরাট কোহলি?
ভিডিয়ো: রোসোর ঋণ শোধ মাঠেই, স্ট্রাইকরেট নিয়ে কী বলছেন বিরাট কোহলি?
Follow Us:
| Updated on: May 10, 2024 | 1:10 AM

কলকাতা: মাঠের মধ্যে বিরাট কোহলির (Virat Kohli) মতো প্রাণবন্ত ক্রিকেটার খুঁজে পাওয়া কঠিন। তাঁর আগ্রাসী মেজাজ নিয়ে অনেকেই অনেক কথা বলেন। কেউ তা ভালো চোখে দেখেন তো কেউ আবার সমালোচনা করেন। বিরাট অবশ্য এই সব নিয়ে ভাবেন না। তিনি থাকেন নিজেতেই মত্ত। টিম ভালো পারফর্ম করলে তাঁর থেকে চনমনে আর কাউকে মনে হয় না। চলতি আইপিএলে (IPL) বিরাট অনবদ্য ছন্দে রয়েছেন। আর তাঁর টিম আরসিবিও টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে ভালো পারফর্ম করছে। টানা চতুর্থ ম্যাচ জিতল আরসিবি। ধরমশালায় লক্ষ্মীবারে বিরাটের এক কারনামা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

বিরাট যে ছেড়ে কথা বলার পাত্র নন, তা আরও একবার প্রমাণ হল। শুরুটা করেছিলেন পঞ্জাব কিংসের রাইলি রোসো। আর শেষটা করলেন কিং কোহলি। এক্কেবারে রাজকীয় স্টাইলে। এ বার বিষয়টা পরিষ্কার করা যাক। আসলে পঞ্জাবের রাইলি রোসো আরসিবির বিরুদ্ধে অর্ধশতরান করার পর তা সেলিব্রেশন করেছিলেন গান-শটের মাধ্যমে। ২৭ বলে ৬১ রান করেন রোসো। তাঁর ইনিংসে ছিল ৯টি চার ও ৩টি ছয়। তিনি আউট হতেই আনন্দে ফেটে পড়েন বিরাট এবং তাঁর উইকেট সেলিব্রেটও করেন। ঠিক তখনই বিরাট তাঁর মতো মিমিক্রি করেন। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

আর মাত্র ৮ রান করলেই বিরাট কোহলির আইপিএল কেরিয়ারের নবম শতরান পূর্ণ হত। ধরমশালায় অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন কোহলি। কিন্তু ম্যাচের সেরার পুরস্কার গিয়েছে তাঁর ঝুলিতেই। ৪৭ বলে ৯২ রানের ইনিংসে বিরাট মেরেছেন ৭টা চার ও ৬টি ছয়। তাঁর স্ট্রাইকরেট ১৯৫.৭৪। ম্যাচের শেষে কোহলি জানান, আপাতত তাঁর কাছে রানের থেকে খেলার মান এখনও গুরুত্বপূর্ণ। স্ট্রাইকরেটের প্রসঙ্গও টেনে আনেন কোহলি।

ইনিংস বিরতিতে বিরাট বলেছিলেন, ‘পুরো ইনিংসে আমার দায়িত্ব ছিল স্ট্রাইক রেট বজায় রাখা। তাই দ্রুত রান তোলার চেষ্টা করেছি। রজত যখন আউট হল এরপর একটু পরিস্থিতি কঠিন ছিল। কারণ আমরা ৩ উইকেট হারিয়ে ফেলেছিলাম। আর তারপরই বৃষ্টি শুরু হয়। একটু ছন্দপতন হয়। পরের দিকে ক্যামেরন গ্রিনের সঙ্গে জুটিটা হতেই ঠিক করি আমাকে এগিয়ে নিয়ে যেতে হবে।’