চট্টগ্রামে মাঝ আকাশেই দাউদাউ করে জ্বলল বিমান, গোঁত্তা খেয়ে আছড়ে পড়ল, দেখুন সেই ভিডিয়ো

Bangladesh Aircraft Crash: সোশ্যাল মিডিয়ায় দুর্ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে দাউদাউ করে জ্বলছে বিমানটি। ঝড়ের গতিতে তা মাঝ আকাশেই পাক খেয়ে নেমে আসছে নদীর দিকে। এরপরে বিমানের আরেকটি অংশেও আগুন ধরে যায়।

চট্টগ্রামে মাঝ আকাশেই দাউদাউ করে জ্বলল বিমান, গোঁত্তা খেয়ে আছড়ে পড়ল, দেখুন সেই ভিডিয়ো
যেভাবে ভেঙে পড়ে বিমানটি।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: May 10, 2024 | 8:09 AM

ঢাকা: বাংলাদেশে ভেঙে পড়ল বিমান। মৃত পাইলট। বৃহস্পতিবার বাংলাদেশের বায়ুসেনার একটি বিমান প্রশিক্ষণ চলাকালীন ভেঙে পড়ে। ভেঙে পড়ার আগে সেই বিমানে আগুনও লেগে যায়। দুর্ঘটনার সময় বিমানে ছিলেন দুইজন পাইলট। দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল ১০টা ২৫ মিনিট নাগাদ চট্টগ্রামের ঘাঁটি থেকে উড়ান শুরু করে প্রশিক্ষণ বিমানটি। বিমানে ছিলেন দুই পাইলট। প্রশিক্ষণ শেষে ফেরার পথেই বিপত্তি ঘটে। নিয়ন্ত্রণ হারিয়ে নাক বরাবর মাটির দিকে নেমে আসে বিমানটি। সেই সময়ে বিমানে আগুনও ধরে যায়। শেষে কর্ণফুলী নদীর মোহনার কাছে আছড়ে পড়ে বিমানটি।

আছড়ে পড়ার আগের মুহূর্তে বিমানে থাকা দুই পাইলট,  উইং কমান্ডার মো. সোহান হাসান খান ও স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদ প্যারাসুট ব্যবহার করে বিমান থেকে বেরিয়ে আসেন। কিন্তু স্কোয়াড্রন লিডার অবতরণের সময় গুরুতর জখম হল, তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় দুর্ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে দাউদাউ করে জ্বলছে বিমানটি। ঝড়ের গতিতে তা মাঝ আকাশেই পাক খেয়ে নেমে আসছে নদীর দিকে। এরপরে বিমানের আরেকটি অংশেও আগুন ধরে যায়। প্রায় একবার গোল ঘুরে জলের মধ্যে মুখ থুবড়ে পড়ে বিমানটি।

বিমানটি আছড়ে পড়ার পরই দুই পাইলটকে প্যারাস্যুট নিয়ে নীচে নামতেও দেখা যায়। তাঁদের উদ্ধার করেন স্থানীয় মৎসজীবীরা। পরে বায়ুসেনা ও নৌবাহিনী এসে তাদের নিয়ে হাসপাতালে যান।

বিমানবন্দরের কাছে অত্যন্ত ঘন জনবসতিপূর্ণ এলাকা। সামান্য ভুলচুক হলেও বড় বিপদ ঘটতে পারত বলেই আশঙ্কা প্রকাশ করা হয়েছে বায়ুসেনার তরফে। দুর্ঘটনার কারণ জানতে কমিটি গঠন করেছে বাংলাদেশের বায়ুসেনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দুর্ঘটনার খবরে শোক প্রকাশ করেছেন।