KKR Watch: সাত-ছয়ে পারথে ঝড় তুললেন কেকেআর তারকা, মাত্র ২৯ বলে ৭১!

Australia vs West Indies: টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজ বরাবরই শক্তিশালী দল। যদিও টিম হিসেবে ধারাবাহিক নয়। সে কারণেই টিম হিসেবে সম্প্রতি সাফল্যও কম। অথচ টি-টোয়েন্টিতে দু-বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়া সফরে পূর্ণাঙ্গ সিরিজ শেষ হল ওয়েস্ট ইন্ডিজের। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আগেই নিশ্চিত করেছিল অস্ট্রেলিয়া। প্রথম দু-ম্যাচেই জিতেছিল অজিরা। দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরিও করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। তৃতীয় ম্যাচে সান্ত্বনার জয় ওয়েস্ট ইন্ডিজের।

KKR Watch: সাত-ছয়ে পারথে ঝড় তুললেন কেকেআর তারকা, মাত্র ২৯ বলে ৭১!
Image Credit source: KKR X
Follow Us:
| Updated on: Feb 13, 2024 | 8:23 PM

কলকাতা নাইট রাইডার্স এবং ক্যারিবিয়ানের দুই ক্রিকেটার। এই সম্পর্ক অটুট। আগামী আইপিএলের দলেও রিটেন করেছে নাইট রাইডার্স। যদিও রিটেনশনের আগে আশঙ্কা ছিল, আদৌ ক্যারিবিয়ানের দুই অলরাউন্ডারকে রাখা হবে তো! কেকেআর মেন্টর গৌতম গম্ভীর আস্থা রেখেছেন। তাঁদের রেখেই দল গড়েছে কলকাতা নাইট রাইডার্স। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগামী সংস্করণ শুরু হতে পারে ২২ মার্চ নাগাদ। তার আগে অস্ট্রেলিয়ার মাটিতে কেকেআর অলরাউন্ডারের বিধ্বংসী ফর্ম স্বস্তিতে রাখতেই পারে গৌতম গম্ভীর এবং টিম ম্যানেজমেন্টকে। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজ বরাবরই শক্তিশালী দল। যদিও টিম হিসেবে ধারাবাহিক নয়। সে কারণেই টিম হিসেবে সম্প্রতি সাফল্যও কম। অথচ টি-টোয়েন্টিতে দু-বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়া সফরে পূর্ণাঙ্গ সিরিজ শেষ হল ওয়েস্ট ইন্ডিজের। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আগেই নিশ্চিত করেছিল অস্ট্রেলিয়া। প্রথম দু-ম্যাচেই জিতেছিল অজিরা। দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরিও করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। তৃতীয় ম্যাচে সান্ত্বনার জয় ওয়েস্ট ইন্ডিজের।

পারথে তৃতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। পাওয়ার প্লে-র মধ্যেই টপ অর্ডারের তিন ব্যাটারকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। ৯ ওভারের মধ্যেই ৭৯-৫। এখান থেকে ওয়েস্ট ইন্ডিজ ২০০ পেরোবে, যেন প্রত্যাশা ছিল না। তবে কেকেআর অলরাউন্ডার আন্দ্রে রাসেলের বিধ্বংসী ইনিংস এবং শেরফান রাদারফোর্ডের সঙ্গে তাঁর রেকর্ড ১৩৯ রানের জুটি সব হিসেব পাল্টে দেয়। মাত্র ৬৭ বলে এই রান যোগ করেন তাঁরা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২২০ রান করে ওয়েস্ট ইন্ডিজ। রাসেল মাত্র ২৯ বলে ৭১ রান করেন। ৭টি ছয় এবং ৪টি ওভার বাউন্ডারি।

লক্ষ্যটা বড়। তবে অস্ট্রেলিয়ার মতো টিমের কাছে এই রান তাড়া করার মতোই। শুরুটাও দুর্দান্ত করেন ডেভিড ওয়ার্নার ও ক্যাপ্টেন মিচেল মার্শ। ওয়ার্নার ৪৯ বলে ৮১ রান করেন। লোয়ার অর্ডারে মাত্র ১৯ বলে ৪১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। তাতেও অবশ্য ২০ ওভারে ৫ উইকেটে ১৮৩ রান অবধি পৌঁছয় অস্ট্রেলিয়া।