Amit Shah: স্বাধীনতার পর প্রথমবার একটা পতাকার নিচে দাঁড়িয়ে ভোট দেবেন জম্মু ও কাশ্মীরের মানুষ: শাহ

Amit Shah: এদিন জম্মুতে নির্বাচনী প্রচারে কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্স এবং মেহবুবা মুফতির পিডিপিকে আক্রমণ করে অমিত শাহ বলেন, এই তিনটি দল জম্মু ও কাশ্মীরকে লুট করেছে। অমিত শাহ বলেন, এই তিনটি দল জম্মু ও কাশ্মীরকে আবার আগের অবস্থায় নিয়ে যেতে চায়।

Amit Shah: স্বাধীনতার পর প্রথমবার একটা পতাকার নিচে দাঁড়িয়ে ভোট দেবেন জম্মু ও কাশ্মীরের মানুষ: শাহ
জম্মুতে নির্বাচনী প্রচারে অমিত শাহ
Follow Us:
| Updated on: Sep 07, 2024 | 9:08 PM

জম্মু: দশ বছর পর জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন হচ্ছে। ২০১৯ সালে কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে কেন্দ্রীয় সরকার। বাতিল করা হয় সংবিধানের অনুচ্ছেদ ৩৭০। জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদা প্রত্যাহার করে দুটি কেন্দ্রীয় শাসিত অঞ্চল তৈরি করা হয়। জম্মু ও কাশ্মীর এবং লাদাখ। জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন হতে চলেছে। আর জম্মুতে নির্বাচনী প্রচারে শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, স্বাধীনতার পর প্রথমবার জম্মু ও কাশ্মীরের মানুষ একটা পতাকার নিচে দাঁড়িয়ে ভোট দেবেন।

এদিন জম্মুতে নির্বাচনী প্রচারে কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্স এবং মেহবুবা মুফতির পিডিপিকে আক্রমণ করে অমিত শাহ বলেন, এই তিনটি দল জম্মু ও কাশ্মীরকে লুট করেছে। অমিত শাহ বলেন, এই তিনটি দল জম্মু ও কাশ্মীরকে আবার আগের অবস্থায় নিয়ে যেতে চায়। তারা বলছে, ক্ষমতায় ফিরলে অনুচ্ছেদ ৩৭০ ফিরিয়ে আনবে। কিন্তু, তা তারা পারবে না। ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার নিয়ে অমিত শাহ বলেন, “স্বাধীনতার পর প্রথমবার জম্মু ও কাশ্মীরের মানুষ দুটি পতাকা নয়, একটি পতাকা ও এক সংবিধানের তলায় থেকে ভোট দেবে।”

রাহুল গান্ধীকে আক্রমণ করে অমিত শাহ বলেন, “জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদা দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন রাহুল গান্ধী। কিন্তু, তিনি কীভাবে রাজ্যের মর্যাদা দেবেন। মানুষকে ভুলপথে চালিত করবেন না। এটা শুধুমাত্র কেন্দ্রীয় সরকার এবং প্রধানমন্ত্রী মোদী পারেন।” তিনি বলেন, “নির্বাচনের পর ঠিক সময়ে জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়া হবে। সংসদেই এটা বলেছিলাম।”

এই খবরটিও পড়ুন

সন্ত্রাসবাদ ইস্যুতে পূর্বতন সরকারকে আক্রমণ করে শাহ বলেন, “সন্ত্রাসবাদের বিরুদ্ধে চোখ বন্ধ করে থাকত আগের সরকার। গত ১০ দশ বছরে ৭০ শতাংশ সন্ত্রাসবাদ কমেছে। বিরোধীরা বলছে, পাকিস্তানের সঙ্গে আমরা আলোচনা করব। কিন্তু, আমি আপনাদের বলছি, শান্তি প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত পাকিস্তানের সঙ্গে কোনও আলোচনা হবে না।” প্রসঙ্গত, ১৮ সেপ্টেম্বর থেকে ৩ দফায় ভোট হবে জম্মু ও কাশ্মীরের ৯০ আসনে। ভোটগণনা হবে ৮ অক্টোবর।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)