Physical Assault: উজ্জয়নের ঘটনায়ও উঠল আরজি কর-কথা, তু তু ম্যয় ম্যয় বিজেপি-কংগ্রেসের

Madhya Pradesh: গত ৪ সেপ্টেম্বরের ঘটনা। উজ্জয়নের কয়লাফটক এলাকায় ধর্ষণ করা হয় এক কাগজকুড়ুনিকে। পুলিশের বক্তব্য, ওই মহিলাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এই ঘটনা ঘটান অভিযুক্ত। ধর্ষণের ভিডিয়ো মোবাইল ফোনেও বন্দি করে রাখেন। পরে সোশ্যাল মিডিয়ায় তা ভাইরাল করে দেন।

Physical Assault: উজ্জয়নের ঘটনায়ও উঠল আরজি কর-কথা, তু তু ম্যয় ম্যয় বিজেপি-কংগ্রেসের
প্রতিবাদে মুখর উজ্জয়ন। Image Credit source: ANI
Follow Us:
| Updated on: Sep 07, 2024 | 8:11 PM

মধ্য প্রদেশ: উজ্জয়নে সম্প্রতি এক মহিলাকে মদ খাইয়ে রাস্তার ধারে ধর্ষণের অভিযোগ ওঠে। প্রকাশ্য দিবালোকে এই ঘটনা ঘটে। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত পেশায় একজন অটোচালক। ইতিমধ্যেই এই ঘটনাকে সামনে রেখে সরব হয়েছে কংগ্রেস। অন্যদিকে মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা মোহন যাদবের বক্তব্য, রাজনীতি করছে কংগ্রেস। এ বিষয়ে কলকাতার আরজি করের ঘটনাকে হাতিয়ারও করেছেন তিনি।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব বলেন, “আমাদের রাজ্যে আইনের রাজত্ব চলে। কেউ অপরাধ করলে শাস্তি পাবেই। কাউকে ছাড়া হবে না। তা উজ্জয়ন হোক বা অন্য কোথাও। সুশাসন কায়েম রাখতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। কারও এ নিয়ে রাজনীতি করা উচিত নয়। বরং নিজেদের দিকে তাকিয়ে দেখুক। ওদের রাজ্যগুলোর দিকে তাকালে সবই বোঝা যায়। কলকাতার ঘটনায় মুখ খোলে না। আমরা আইনের দ্বারা পরিচালিত। সরকার কঠোর হাতেই ব্যবস্থা নেবে।”

গত ৪ সেপ্টেম্বরের ঘটনা। উজ্জয়নের কয়লাফটক এলাকায় ধর্ষণ করা হয় এক কাগজকুড়ুনিকে। পুলিশের বক্তব্য, ওই মহিলাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এই ঘটনা ঘটান অভিযুক্ত। ধর্ষণের ভিডিয়ো মোবাইল ফোনেও বন্দি করে রাখেন। পরে সোশ্যাল মিডিয়ায় তা ভাইরাল করে দেন।

একদিকে কলকাতার আরজি কর হাসপাতালে ডাক্তারি পড়ুয়া যখন ধর্ষণ-খুনের শিকার। দেশের আরেক রাজ্যে আরও এক মহিলা তখন পাশবিক অত্যাচারে কুঁকড়ে গিয়েছে। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী একযোগে এই ঘটনার নিন্দা করেন। মধ্য প্রদেশের পরিস্থিতি ভয়াবহ, এক্স হ্যান্ডেলে লেখেন প্রিয়াঙ্কা। রাহুল প্রশ্ন তোলেন, নারীদের প্রতি ক্রমাগত বেড়ে চলা অত্যাচার নিয়ে।

মধ্য প্রদেশের কংগ্রেস প্রধান জিতু পাটওয়ারিও সরব। সংবাদসংস্থা এএনআইকে তিনি বলেন, “সারা দেশের বিজেপি নেতারা কলকাতার আরজি করের ঘটনা নিয়ে সরব। উজ্জয়নের ঘটনায় কিন্তু তাঁরা নীরব।”