রোহিতকেই টেস্ট ক্যাপ্টেন চাইছেন আজহারউদ্দিন

রোহিতকেই টেস্ট ক্যাপ্টেন চাইছেন আজহারউদ্দিন
রোহিতকেই টেস্ট ক্যাপ্টেন চাইছেন আজহারউদ্দিন (Pics Courtesy: Twitter)

বিসিসিআই টিম ইন্ডিয়ার টেস্ট ক্যাপ্টেন হিসেবে কাকে বেছে নেবে, সেটা জানতে দেরি রইলেও, আজহারউদ্দিন চাইছেন, সীমিত ওভারের ফর্ম্যাটের পর লাল বলের ক্রিকেটেও রোহিত শর্মাকেই অধিনায়ক করা হোক।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 19, 2022 | 4:36 PM

নয়াদিল্লি: টেস্ট (Test) ফর্ম্যাটের ক্যাপ্টেন্সি ছেড়ে ভারতীয় ক্রিকেটে হঠাৎ বিস্ফোরণ ঘটিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২-১ টেস্ট সিরিজ হারের পর টেস্টের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেন ভিকে। তার পর থেকেই জোর আলোচনা চলছে, টেস্ট ক্রিকেটে কে দখল করবে কিং কোহলির জায়গা? ভারতের প্রাক্তন ক্রিকেটাররা এই পরিস্থিতিতে নিজেদের পছন্দের টেস্ট অধিনায়কের বিকল্পের কথা বলছেন। গাভাসকর যেমন বিরাটের জায়গায় পন্থকে দেখতে চান, এ বার ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনও (Mohammad Azharuddin) নিজের পছন্দের অধিনায়কের নাম বললেন। বিসিসিআই টিম ইন্ডিয়ার টেস্ট ক্যাপ্টেন হিসেবে কাকে বেছে নেবে, সেটা জানতে দেরি রইলেও, আজহারউদ্দিন চাইছেন, সীমিত ওভারের ফর্ম্যাটের পর লাল বলের ক্রিকেটেও রোহিত শর্মাকেই অধিনায়ক করা হোক।

ইন্ডিয়া নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে আজহারউদ্দিন বলেন, “রোহিত যদি সব ফর্ম্যাটেই দেশের এক নম্বর প্লেয়ার হয়ে থাকে, তা হলে ওকে অধিনায়ক করায় সমস্যা কোথায়? আমার মনে হয় ৫-৬ বছর দীর্ঘ সময়। ভবিষ্য়তের কথা অবশ্যই ভেবে দেখা প্রয়োজন। কিন্তু এর পাশাপাশি শীঘ্রই একজনকে চাই, সেটাও ভাবতে হবে। একজন অনভিজ্ঞ ক্রিকেটারকে দায়িত্ব তুলে দিলে কিন্তু সমস্যা হতেই পারে। আমার মনে হয় রোহিত একজন ভালো প্লেয়ারের পাশাপাশি ভালো ক্যাপ্টেন হিসেবেও প্রমাণিত হতে পারে। আরও দুই-তিন বছর বা তার থেকেও বেশি ক্রিকেট খেলতে পারে ও। তবে ওর ফিটনেস কিন্তু একটা গুরুত্বপূর্ণ ইস্যু। বারবার ওর হ্য়ামস্ট্রিং কিন্তু দুর্বল হয়ে যাচ্ছে।”

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি হিটম্যান। আজহারউদ্দিন এ ব্যাপারে বলেন, “দক্ষিণ আফ্রিকা ওয়ান ডে সিরিজে রোহিতের না থাকাটা বিপক্ষের জন্য অ্যাডভান্টেজ। কারণ রোহিত একজন আক্রমণাত্মক ওপেনার হিসেবে বেশ সফল। আমি নিজে যতটুকু ক্রিকেট খেলেছি, সেই অভিজ্ঞতা থেকে আমি বলতে পারি রোহিতকেই এক মাত্র ক্যাপ্টেন করা উচিত।”

প্রোটিয়া সফরের দল ঘোষণা করার সময় রোহিতকে বিরাটের ডেপুটি হিসেবে ঘোষণা করা হয়েছিল। তখনই আলোচনা উঠেছিল, বোর্ড বিরাটের পরিবর্ত হিসেবে কাকে দেখছে, তা এক প্রকার পরিষ্কার। তাই বিরাট টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়ার পর ওই দায়িত্ব রোহিতের কাঁধে উঠলে অবাক হওয়ার কিছু থাকবে না। এমনকি ভারত তিন ফর্ম্যাটেই এক অধিনায়ক তত্ত্বে বিশ্বাসী। এ বারও সেই পথেই সৌরভের বোর্ড হাঁটে কিনা, সেটা দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন: India vs South Africa Live Score, 1st ODI 2022: বাভুমার হাফসেঞ্চুরি, তিন উইকেট হারিয়ে এগিয়ে চলেছে প্রোটিয়ারা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA