IND vs NZ WTC Final 2021: সাউদাম্পটনে সামির আগুনে বোলিং

প্রথম ইনিংসে কিউয়িরা লিড নিলেও, ভারতীয় পেসার মহম্মদ সামি (Mohammed Shami) ধরাশায়ী করে দেন কিউয়িদের। পঞ্চম দিনে সামি একাই চার উইকেট নিয়েছেন।

IND vs NZ WTC Final 2021: সাউদাম্পটনে সামির আগুনে বোলিং
IND vs NZ WTC Final 2021: সাউদাম্পটনে সামির আগুনে বোলিং
Follow Us:
| Edited By: | Updated on: Jun 23, 2021 | 6:50 AM

সাউদাম্পটন: বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা ভেস্তে যাওয়ার পর, পঞ্চম দিনেও শুরুর দিকে বাদ সাধে বৃষ্টি। এজেস বোলে দেরি করে শুরু হয় পঞ্চম দিনের খেলা। প্রথম ইনিংসে কিউয়িরা লিড নিলেও, ভারতীয় পেসার মহম্মদ সামি (Mohammed Shami) ধরাশায়ী করে দেন কিউয়িদের। পঞ্চম দিনে সামি একাই চার উইকেট নিয়েছেন। একসময় নিউজিল্যান্ডের (New Zealand) স্কোর বোর্ড ছিল ১১৬/২। সেখান থেকে ১৬২/৬ করে দেন ভারতীয় তারকা পেসার।

সামি ৭৬ রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট। পঞ্চম দিনের শুরুতেই রস টেলরের (১১) উইকেট তুলে নিয়ে কিউদের প্রথম ঝটকা দেন সামি। ঠিক তার কিছুক্ষণ পরই ইশান্ত শর্মার খাতায় আসে হেনরি নিকোলাসের (৭) উইকেট। এক প্রান্তে কিউয়ি নেতা উইলিয়ামসন ক্রিজ আটকে পড়ে থাকলেও, তাঁকে সঙ্গ দিতে আসা ব্যাটসম্যানরা একে একে ফিরে যেতে থাকেন। এর পর কিউয়ি উইকেটকিপার-ব্যাটসম্যান বি জে ওয়াটলিংকে মাত্র ১ রানে বোল্ড করেন সামি। তার পর সামির শিকার হন কলিন’ডি গ্র্যান্ডহোম (১৩)। তারপর মাঠে আসেন কাইল জেমিসন। ক্যাপ্টেন উইলিয়ামসনের সঙ্গে জুটি গড়ার চেষ্টা চালান তিনি। শেষ মেশ সামি ভেঙে দেন জেমিসন-উইলিয়ামসন জুটি।

প্রথম ইনিংসে ২৪৯ রানে অল আউট হয় নিউজিল্যান্ড। সামি-ইশান্তের ক্ষুরধার পেস বোলিং যথেষ্ট চাপে ফেলে কিউয়িদের। নিউজিল্যান্ডের ৪টি উইকেট গেছে মহম্মদ সামির ঝুলিতে। ৪৮ রান দিয়ে ৩টি উইকেট পেয়েছেন ইশান্ত শর্মা। রবিচন্দ্রন অশ্বিন ২৮ রানের বিনিময়ে নিয়েছেন ২টি উইকেট। ২০ রান দিয়ে রবীন্দ্র জাডেজাও পেয়েছেন একটি উইকেট। ৫৭ রান দিলেও ভারতের হয়ে কোনও উইকেট পাননি জসপ্রীত বুমরা।

আরও পড়ুন: IND vs NZ WTC Final 2021: টেস্ট ফাইনালে টাইব্রেকারের কথা ভাবুক আইসিসি, পরামর্শ সানির