Shreyas Iyer : পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ, রাতে ঘুম এল না শ্রেয়সের

বছরের শুরুর দিকে বর্ডার-গাভাসকর ট্রফি চলাকালীন পিঠে চোট পেয়ে ২২ গজের বাইরে ছিলেন শ্রেয়স। সিরিজের চতুর্থ টেস্টের মাঝপথেই ছিটকে যান তিনি।

Shreyas Iyer : পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ, রাতে ঘুম এল না শ্রেয়সের
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2023 | 4:40 PM

পাল্লেকেলে : পাকিস্তানের বিরুদ্ধে ২০২৩ এশিয়া কাপে (Asia Cup 2023) অভিযান শুরু করেছে ভারত। শনিবার শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে শুরু হয়েছে ভারত-পাক হাইভোল্টেজ ম্যাচ। তার আগের দিন রাতটা অনিদ্রায় কাটল শ্রেয়স আইয়ারের। ম্যাচের আগে নিজেই জানালেন সে কথা। কিন্তু কেন? চোট সারিয়ে এশিয়া কাপের স্কোয়াডে ডাক পেয়েছিলেন শ্রেয়স (Shreyas Iyer)। কোচ রাহুল দ্রাবিড়ও বলেছিলেন, সম্পূর্ণ ফিট শ্রেয়স। শনিবার পাকিস্তানের বিরুদ্ধে একাদশে জ্বলজ্বল করছে এই মিডল অর্ডার ব্যাটারের নাম। মাঠে নামার আগে শ্রেয়স কথা বলছিলেন সম্প্রচারকারী চ্যানেলের সঙ্গে। আবেগী শ্রেয়স বললেন, ‘আমি ভাবতেও পারিনি এশিয়া কাপে খেলব। আগের দিন রাতেও ঘুমোতে পারিনি।’ বিস্তারিত জেনে নিন TV9 Bangla Sports-এর এই প্রতিবেদনে।

বছরের শুরুর দিকে বর্ডার-গাভাসকর ট্রফি চলাকালীন পিঠে চোট পেয়ে ২২ গজের বাইরে ছিলেন শ্রেয়স। সিরিজের চতুর্থ টেস্টের মাঝপথেই ছিটকে যান তিনি। এরপর ওডিআই সিরিজেও খেলতে পারেননি। বিসিসিআইয়ের চিকিৎসকরা তড়িঘড়ি অস্ত্রোপচারের পরামর্শ দেয়। এপ্রিলে অস্ত্রোপচারের পর বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে তিন মাসের রিহ্যাব চলেছে শ্রেয়সের। চোট সারিয়ে এত দ্রুত এশিয়া কাপে খেলতে পারবেন এটা ভাবতেও পারেননি শ্রেয়স। তিনি বললেন, “ভাবিনি যে এশিয়া কাপে খেলতে পারব। আমি খুব ধীরে ধীরে সুস্থ হচ্ছিলাম। দল নির্বাচনের এক সপ্তাহ আগে ফিটনেস টেস্টে পাস করে যাই। খুব খুশি হয়েছিলাম।”

শ্রেয়স জানান, শুক্রবার রাতে তিনি ঘুমোতে পারেনি। এতটাই নার্ভাস ছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার জন্য মুখিয়ে ছিলেন। যদিও বিশ্বের এক নম্বর ওডিআই দলের বিরুদ্ধে কামব্যাকটা সুখের হল না শ্রেয়সের কাছে। ৯ বলে ১৪ রান করলেন। রোহিত শর্মা এবং বিরাট কোহলি দ্রুত আউট হওয়ার পর তাঁর কাঁধে দলের স্কোর এগিয়ে নিয়ে যাওয়ার বড় দায়িত্ব ছিল। সদ্য চোট সারিয়ে ফেরা ব্যাটার ভরসা দিতে পারলেন কই। হ্যারিস রউফের বলে দুর্ভাগ্যজনকভাবে মিড উইকেটে ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।