IPL: এবার আইপিএলে নাক গলানো শুরু পাকিস্তানের

আইপিএলের প্রথম সংস্করণ ২০০৮ সালে খেলেছেন পাকিস্তানি ক্রিকেটাররাও। মুম্বাইয়ে সন্ত্রাসবাদী হামলার পর থেকে পাকিস্তানি ক্রিকেটারদের আইপিএলে নেওয়া হয় না।

IPL: এবার আইপিএলে নাক গলানো শুরু পাকিস্তানের
Image Credit source: TWITTER
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Jun 16, 2022 | 2:17 AM

করাচি: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) মিডিয়া স্বত্ব বিক্রি হয়েছে সদ্য। কারা স্বত্ব কিনেছে, বোর্ডের তরফে না জানানো হলেও, কত দর উঠেছে প্রকাশ করা হয়েছে। আইপিএল ক্রমশ বাড়ছে। এবার দুটি দল বেড়েছিল। দশ দলের আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছে অভিষেককারী গুজরাত টাইটান্স। দল বাড়লে ম্যাচও বাড়বে। অনেকটা সময়ের ব্যাপার। আন্তর্জাতিক ক্রিকেটাররা সময় বের করতে পারবেন কীভাবে। এই প্রসঙ্গেই বোর্ড (BCCI) সচিব একটি সাক্ষাৎকারে জানান, আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার পরবর্তী ফিউচার টুরে আইপিএলের জন্য আড়াই মাসের উইন্ডো থাকবে। আইসিসি  এবং বিভিন্ন ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করা হয়েছে বলেও জানান ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ (Jay Shah)।  অন্য কোনও বোর্ডের এ বিষয়ে প্রতিক্রিয়া নেই। আসরে নেমে পড়লো পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)।

পাকিস্তান ক্রিকেট বোর্ড মনে করছে, এ বিষয়ে আইসিসির বোর্ড মিটিংয়ে আলোচনা প্রয়োজন। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা বলছেন, ‘জুলাইতে বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমস। সে সময় আইসিসি বোর্ড মিটিং রয়েছে। সেখানে আলোচনা হতে পারে। ‘ আইপিএলের মিডিয়া স্বত্ব বিক্রি হয়েছে ৪৮,৩৯০ কোটি টাকার রেকর্ড দামে। এত অর্থই কি সমস্যার মূলে? পাকিস্তান বোর্ডের কর্তা বলছেন, মিস্টার জয় শাহ বলেছেন, আন্তর্জাতিক দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে দায়বদ্ধ। কিন্তু আইপিএল বাড়তে থাকলে অনেক টুর্নামেন্টই হয়তো কাটছাট করতে হবে। এটা নিয়ে অন্যান্য দেশের বোর্ডের সঙ্গেও আলোচনা করব।‘

এই খবরটিও পড়ুন

আইপিএলের প্রথম সংস্করণ ২০০৮ সালে খেলেছেন পাকিস্তানি ক্রিকেটাররাও। কিন্তু মুম্বাইয়ে সন্ত্রাসবাদী হামলার পর থেকে পাকিস্তানি ক্রিকেটারদের আইপিএলে নেওয়া হয় না। পাকিস্তানের সঙ্গে কোনও দ্বিপাক্ষিক সিরিজও খেলে না ভারত। আইপিএলের মিডিয়া স্বত্ব রেকর্ড দামে বিক্রি হওয়ায় ভারতীয় ক্রিকেটের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটের মানচিত্রেও ব্যপক বদল আসবে বলে মনে করা হচ্ছে। ২০২৩ সালে ওডিআই বিশ্বকাপ ভারতে। এরপরই নতুন ফিউচার টুর প্রোগ্রাম ঘোষণা করবে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। সেখানেই আইপিএলের জন্য আড়াই মাসের উইন্ডো ঘোষণা হতে পারে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla