India vs West Indies: ‘বিজয় হাজারে ট্রফিতে খেলা আমাকে সাহায্য করেছে’, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৩ উইকেট নিয়ে সুন্দর

Washington Sundar: মোট ৯ ওভার হাত ঘুরিয়ে করে একটি মেডেনসহ ৩০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন সুন্দর। ব্র্যান্ডন কিং (১৩) ও ড্যারেন ব্র্যাভোকে (১৮) একই ওভারে ফেরান সুন্দর। এবং ৩৭.৬ ওভারে ফ্যাবিয়ান অ্যালেনকে (২৯) সাজঘরে পাঠান তিনি।

India vs West Indies: 'বিজয় হাজারে ট্রফিতে খেলা আমাকে সাহায্য করেছে', ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৩ উইকেট নিয়ে সুন্দর
India vs West Indies: 'বিজয় হাজারে ট্রফিতে খেলা আমাকে সাহায্য করেছে', ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৩ উইকেট নিয়ে সুন্দর
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2022 | 2:49 PM

আমেদাবাদ: দীর্ঘদিন পর দেশের জার্সিতে কামব্যাক করলেন ভারতীয় অল-রাউন্ডার ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে আমেদাবাদে সিরিজের প্রথম ওয়ান ডে-তে গুরুত্বপূর্ণ তিন উইকেট নিয়েছেন তিনি। আর নিজের পারফর্ম্যান্সের জন্য বিজয় হাজারে ট্রফির (Vijay Hazare trophy) অবদানের কথা তুলে ধরলেন। তিনি জানান, বিজয় হাজারেতে খেলেই তিনি বিভিন্ন পরিস্থিতিতে বোলিংয়ে অভ্যস্ত হয়ে উঠেছেন।

মোট ৯ ওভার বল করে একটি মেডেনসহ ৩০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন সুন্দর। ব্র্যান্ডন কিং (১৩) ও ড্যারেন ব্র্যাভোকে (১৮) একই ওভারে ফেরান সুন্দর। এবং ৩৭.৬ ওভারে ফ্যাবিয়ান অ্যালেনকে (২৯) সাজঘরে পাঠান তিনি। প্রথম ওয়ান ডে-তে পোলার্ডদের বিরুদ্ধে পাওয়ার প্লেতে বল করেছেন সুন্দর। ম্যাচের শেষে সাংবাদিক সম্মেলনে ডানহাতি স্পিনার সুন্দর বলেন, “গত কয়েক বছর ধরেই আমি পাওয়ার প্লেতে বল করে আসছি। আমি এটা খুব উপভোগও করি। এ ছাড়া আমি বিজয় হাজারে ট্রফিতেও পাওয়ার প্লেতে বল করেছি। এবং সেখানে বিভিন্ন পরিস্থিতিতে আমি বোলিং করায়, সেটা এখানে কাজে লেগেছে।”

২০২১ সালের মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে শেষ বার খেলেছিলেন সুন্দর। তারপর তিনি আঙুলের চোটের জন্য ১০ মাস মাঠের বাইরে কাটিয়েছিলেন। মরুশহরে হওয়া আইপিএলের দ্বিতীয় পর্বেও খেলতে পারেননি তিনি। এমনটি চোটের জন্যই টি-২০ বিশ্বকাপেও খেলার সুযোগ পাননি। তবে, সুন্দর তামিলনাড়ুর হয়ে বিজয় হাজারে ট্রফিতে খেলেছিলেন। ১৬টি উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ১৪৮ রান করেছেন সুন্দর। আর সেখানেই ফের জাতীয় দলের নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য নির্বাচিতও হয়েছিলেন। কিন্তু দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পেয়েও করোনার কারণে সেই সুযোগ হাতছাড়া হয় তাঁর।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কামব্যাক নিয়ে সুন্দর বলেন, “আমার কাছে চ্য়ালেঞ্জ ছিল প্রত্যাবর্তন করাটা। কিন্তু আমি পরিশ্রম করে নিজের ক্রিকেটকে যথাসম্ভব আরও উন্নত করার চেষ্ট করে গিয়েছিলাম।”

২০২১ সালের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় রীতিমতো হতাশ হয়েছিলেন সুন্দর। এ ব্যাপারে তিনি বলেন, “বিশ্বকাপে খেলার সুযোগ হাতছাড়া হওয়াটা খুবই হতাশাজনক ছিল। কিন্তু হ্যাঁ সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। এ ছাড়া ২০২৩ এর বিশ্বকাপও আছে। আমার এই মুহূর্তে সেদিকেই লক্ষ্য। এই মুহূর্তে অন্য কিছু নিয়ে ভাবছি না আমি। আগামী ১৫-১৬ মাসে আরও ২ টো বিশ্বকাপ রয়েছে, আর তাতেই আমার ফোকাস হওয়া উচিত।”

আরও পড়ুন: India vs West Indies: ভারতের ঐতিহাসিক ম্যাচে কোহলি-চাহালের রেকর্ড

আরও পড়ুন: India vs West Indies: ডিআরএসে বিরাট বিচক্ষণতা দেখালেন কোহলি

আরও পড়ুন: India vs West Indies: হোল্ডারের লড়াই কাজে এল না, এক হাজারতম ওয়ান ডে ম্যাচে জয় রোহিতের ভারতের

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা