India vs West Indies: ভারতের ঐতিহাসিক ম্যাচে কোহলি-চাহালের রেকর্ড

ভারতের ঐতিহাসিক ম্যাচে রেকর্ড গড়লেন বিরাট কোহলি (Virat Kohli) ও যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। একজন ম্যাচের সেরা হলেন, রেকর্ডও গড়লেন। অন্যজন ব্যাট হাতে জ্বলে উঠতে পারলেন না, তাও রেকর্ড গড়লেন।

India vs West Indies: ভারতের ঐতিহাসিক ম্যাচে কোহলি-চাহালের রেকর্ড
India vs West Indies: ভারতের ঐতিহাসিক ম্যাচে কোহলি-চাহালের রেকর্ড
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2022 | 9:20 PM

আমোদাবাদ: ভারতের ঐতিহাসিক ম্যাচে রেকর্ড গড়লেন বিরাট কোহলি (Virat Kohli) ও যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। একজন ম্যাচের সেরা হলেন, রেকর্ডও গড়লেন। অন্যজন ব্যাট হাতে জ্বলে উঠতে পারলেন না, তাও রেকর্ড গড়লেন। প্রথম জন যুজবেন্দ্র চাহাল। যিনি পোলার্ডদের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে-তে ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন। এবং আন্তর্জাতিক ওয়ান ডে ক্রিকেটে ১০০তম উইকেট নেওয়ার নজির গড়লেন। আর আজই ঘরের মাঠে ৫০০০ ওয়ান ডে রানের রেকর্ড গড়া দ্রুততম ক্রিকেটার হলেন ভিকে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে কোহলির এই রেকর্ডের জন্য দরকার ছিল মাত্র ৬ রান। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে, সিরিজের প্রথম ওয়ান ডে-তে মাত্র ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন বিরাট। কিন্তু তাতেই রেকর্ড গড়ে ফেললেন কোহলি।

মাত্র ৪টি বল খেলেন কোহলি। তার মধ্যে দুটি ছিল চার। এরপরই দেশের মাঠে ওয়ান ডে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ক্রিকেটার হিসেবে ৫০০০ ওয়ান ডে রান পূর্ণ করে ফেলেন বিরাট। তিনি ভেঙে দিলেন সচিনের রেকর্ড। মাস্টার ব্লাস্টার ১২০টি ইনিংসে এই নজির গড়েছিলেন। আর সেখানে কোহলি আজ ঘরের মাঠে ৯৬তম ওয়ান ডে ইনিংসে সেই রেকর্ড করলেন। এবং একইসঙ্গে কোহলি ঢুকে পড়লেন সচিন-পন্টিং-কালিসদের এলিট গ্রুপে। দেশের মাটিতে একদিনের ক্রিকেটে সব থেকে বেশি রান করা ক্রিকেটারদের তালিকায় এক নম্বরে রয়েছেন – সচিন তেন্ডুলকর (৬৯৭৬)। দু’নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার রিকি পন্টিং (৫৪০৬)। তিন নম্বরে আছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জ্যাক কালিস (৫১৭৮)। এবং চার নম্বরে রয়েছেন বিরাট কোহলি (৫০০২)।

ভারতের ১০০০তম ওয়ান ডে ম্যাচে বিরাটের পাশাপাশি এক রেকর্ড গড়েছেন যুজবেন্দ্র চাহাল। কেরিয়ারের ৬০তম ওয়ান ডে ম্যাচ খেলতে নেমে ১০০তম উইকেট পেলেন চাহাল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৯.৫ ওভার বল করে ৪৯ রানের বিনিময়ে ৪টি উইকেট তুলে নেন চাহাল। আজ কায়রন পোলার্ড, শামরা ব্রুকস, নিকোলাস পুরান ও আলজারি জোসেফের উইকেট তুলে নিয়েছেন চাহাল।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

আরও পড়ুন: India vs West Indies: ডিআরএসে বিরাট বিচক্ষণতা দেখালেন কোহলি

আরও পড়ুন: India vs West Indies: হোল্ডারের লড়াই কাজে এল না, এক হাজারতম ওয়ান ডে ম্যাচে জয় রোহিতের ভারতের