Rishabh Pant’s Health Update: জাডেজার চোটের সঙ্গে মিল, ছয়মাস মাঠের বাইরে পন্থ?

পরবর্তী চিকিৎসার জন্য দেরাদুন থেকে মুম্বইয়ের হাসপাতালে ভর্তি করা হয়েছে ঋষভ পন্থকে। সম্পূর্ণভাবে সুস্থ হয়ে কবে নাগাদ মাঠে ফিরতে পারেন? জানতে উৎসুক ক্রিকেটপ্রেমীরা ।

Rishabh Pant's Health Update: জাডেজার চোটের সঙ্গে মিল, ছয়মাস মাঠের বাইরে পন্থ?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2023 | 1:40 PM

মুম্বই: প্রথমে এয়ারলিফ্ট ও পরে গ্রিন করিডর করে দেরাদুন থেকে মুম্বইয়ে নিয়ে যাওয়া হয়েছে ঋষভ পন্থকে। পথ দুর্ঘটনায় আহত জাতীয় দলের ক্রিকেটারকে (Rishabh Pant) বুধবারই দেরাদুন থেকে মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত সেখানেই চিকিৎসা চলবে তাঁর। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, ঋষভের দুটো হাঁটুর লিগামেন্টের চোটের সার্জারির জন্য তৈরি রয়েছে বিসিসিআই। মুম্বইয়ের ওই হাসপাতালেই হয়তো লিগামেন্টের চোটের অস্ত্রোপচার (Ligament Surgery) করা হবে। সেরকম হলে দীর্ঘ সময়ের জন্য জাতীয় দলের বাইরে থাকতে হতে পারে ঋষভকে। মুখমণ্ডল, পিঠের চোট সেরে যাবে কিছুদিনের মধ্যেই। কিন্তু লিগামেন্টের চোটের সার্জারিতে থেকে পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে। কতদিনের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে ঋষভকে? তুলে ধরল TV9 Bangla

শোনা যাচ্ছে, অস্ত্রোপচারের পর দীর্ঘ ছয়মাস মাঠের বাইরে থাকতে পারেন পন্থ। রবীন্দ্র জাডেজাকে দেখে এই অনুমান করা হচ্ছে। ঋষভের চোটের সঙ্গে জাডেজার চোটের মিল রয়েছে। গতবছর এশিয়া কাপ চলাকালীন জলের মধ্যে অ্যাডভেঞ্চারমূলক কাজকর্ম করতে গিয়ে হাঁটুতে গুরুতর চোট পান জাডেজা। তড়িঘড়ি অস্ত্রোপচার করাতে হয়। গতবছরের সেপ্টেম্বর মাসে অস্ত্রোপচারের পর থেকে মাঠের বাইরে তিনি। জাতীয় দলে কামব্যাকের জন্য প্রস্তুতি নিচ্ছেন। চিকিৎসকরা বলছেন, জাডেজার যে জায়গায় চোট লেগেছিল, পন্থেরও চোটের ধরণও এক। উইকেটকিপার ব্যাটারের অবশ্য দুটো হাঁটুতেই সার্জারি হওয়ার কথা। সেক্ষেত্রে তাঁরও সেরে উঠতে ছয়মাস সময় লাগতে পারে।

ঋষভের চিকিৎসা সংক্রান্ত সবকরম দায়িত্ব এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের। জানিয়ে দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। আপাতত কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালের সেন্টার ফর স্পোর্টস মেডিসিনের প্রধান এবং অর্থস্কোপি অ্যান্ড শোল্ডার্স সার্ভিসের নির্দেশক ড. দীনেশ পর্দীওয়ালার তত্ত্বাবধানে থাকবেন পন্থ। অস্ত্রোপচারের পর রিহ্যাবের সময় বিসিসিআইয়ের মেডিকেল টিম দেখাশোনা করবে ঋষভের।