Rishabh Pant’s Surgery: পন্থের হাঁটুতে সফল অস্ত্রোপচার, সুস্থ হতে কতদিন সময় লাগবে?

মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ঋষভ পন্থের হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। গত বছরের ৩০ ডিসেম্বর পথ দুর্ঘটনায় বীভৎসভাবে জখম হয়েছিলেন।

Rishabh Pant's Surgery: পন্থের হাঁটুতে সফল অস্ত্রোপচার, সুস্থ হতে কতদিন সময় লাগবে?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2023 | 4:20 PM

মুম্বই: ডান পায়ের হাঁটুর লিগামেন্টে সফল অস্ত্রোপচার হল ঋষভ পন্থের (Rishabh Pant)। সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুযায়ী, মুম্বইয়ের আন্ধেরি ওয়েস্টে কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে শুক্রবারই অস্ত্রোপচার হয়েছে ঋষভের। সকাল সাড়ে দশটা নাগাদ ড. দীনেশ পর্দীওয়ালা ও তাঁর টিম সার্জারি করেন। যিনি অতীতে বহু ক্রিকেটারের সফল অস্ত্রোপচার করেছেন। দুই থেকে তিন ঘণ্টা ধরে চলেছে অপারেশন (Knee Surgery)। এই বিষয়ে হাসপাতালের তরফে কেউ মুখ খোলেননি। বলা হয়েছে, ক্রিকেটারের নিজস্ব কারণের জন্য এখনই তাঁর স্বাস্থ্য নিয়ে কোনও আপডেট দেওয়া সম্ভব নয়। এই বিষয়ে বিসিসিআইয়ের তরফে বিবৃতি জারি করা হবে। ঋষভের হাঁটুর অস্ত্রোপচার সংক্রান্ত খবর তুলে ধরল TV9 Bangla

গত বছরের ৩০ ডিসেম্বর দিল্লি-দেরাদুন হাইওয়েতে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েন জাতীয় দলের এই উইকেটকিপার-ব্যাটার। দুর্ঘটনার পরপরই তাঁকে ভর্তি করা হয় রুরকির ম্যাক্স হাসপাতালে। তড়িঘড়ি হাঁটুর লিগামেন্টের অস্ত্রোপচারের প্রয়োজন ছিল। তাই দেরাদুন থেকে এয়ারলিফ্ট করে মুম্বইয়ের কোকিলাবেন হাসাপাতালে স্থানান্তরিত করা হয়। দুর্ঘটনার পরপরই পন্থের চিকিৎসার দায়িত্ব বিসিসিআইয়ের ঘাড়ে। অস্ত্রোপচারের পর সেরে উঠতে রিহ্যাবের মধ্য দিয়ে যেতে হবে ঋষভকে। তখন বোর্ডের মেডিকেল টিমের তত্ত্বাবধানে থাকবেন তিনি। ক্রিকেটারের শারীরিক অবস্থা কেমন রয়েছে, কবে নাগাদ হাসপাতাল থেকে ছুটি পেতে পারেন তা হাসপাতাল কর্তৃপক্ষের তরফে কিছু জানানো হয়নি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের বাইরে রাখা হয়েছিল পন্থকে। ফেব্রুয়ারি-মার্চে গুরুত্বপূর্ণ বর্ডার-গাভাসকর ট্রফির আগে তাঁর সুস্থ হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ। ওই টুর্নামেন্টেও পন্থের খেলার সম্ভাবনা নেই। আইপিএলেও উইকেটকিপার ব্যাটারকে নিয়ে অনিশ্চয়তা রয়েছে। সাধারণত লিগামেন্টে চোটের অস্ত্রোপচার থেকে সেরে উঠতে ছয়মাস সময় লাগে। ঋষভের ক্ষেত্রেও একই সময় লাগবে বলে অনুমান। সেক্ষেত্রে আপাতত মাঠে ফেরার সম্ভাবনা নেই। চলতি বছরের শেষের দিকে (অক্টোবর-নভেম্বর) ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপ। কানাঘুষোয় শোনা যাচ্ছে, ততদিনেও ঋষভ পুরোপুরি সেরে উঠতে পারবেন বলে আশার বাণী শোনাতে পারছেন না চিকিৎসকরা। নিঃসন্দেহে এই গুঞ্জন ঋষভের অনুরাগীদের কপালে ভাঁজ ফেলবে।