Ross Taylor: টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন পাঁচ ব্যাটারের ওপর নজর রাখবেন রস টেলর? তালিকায় এক ভারতীয়ও

সাধারণত রোহিত শর্মা, কে এল রাহুল ও বিরাট কোহলির পর ময়দানে নামে সূর্য।

Ross Taylor: টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন পাঁচ ব্যাটারের ওপর নজর রাখবেন রস টেলর? তালিকায় এক ভারতীয়ও
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2022 | 8:00 AM

সিডনি: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর এটাই প্রাক্তন নিজজিল্যান্ড ক্যাপ্টেন রস টেলরের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup)। মাঠের ভিতরে থেকে, বাইরে থেকেই এবারে বিশ্বকাপ উপভোগ করবেন টেলর। কোন পাঁচজন ব্যাটসম্যানের থেকে টেলরের বাড়তি প্রত্যাশা রয়েছে, তার উত্তর দেবে TV9Bangla

সূর্যকুমার যাদব (ভারত)

রস মনে করে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪ নম্বের ব্যাট করতে নামা খুব একটা সহজ কাজ নয়, বিশেষত সূর্যকুমার যাদবের মতো ব্যাটসম্যানের কাছে তো নয়ই। সাধারণত রোহিত শর্মা, কে এল রাহুল ও বিরাট কোহলির পর ময়দানে নামে সূর্য। রস মনে করেন, সূর্যর আউট হয়ে যাওয়ার ভয় কম থাকার কারণে প্রয়োজন অনুযায়ী তিনি যে কোনও দিক থেকে বাউন্ডারি বের করে আনতে পারেন। রসের মতে সূর্যকুমারে আত্মবিশ্বাসেরও কোনও অভাব নেই।

টিম ডেভিড (অস্ট্রেলিয়া)

রস টেলর মনে করে বেশ কয়েকটি ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন টিম ডেভিড। আইপিলেও তাঁর পারফরম্যান্স ভাল। শারীরিক শক্তির কারণে বাউন্ডারি হাঁকানো টিমের পক্ষে অনেকটাই সুবিধাজনক। অস্ট্রেলিয়াম মাটিতে ম্যাচগুলি হওয়ার জন্য বাড়তি সুবিধা পাবেন টিম।

হ্যারি ব্রুক (ইংল্যান্ড)

সম্প্রতি পাকিস্তানের সঙ্গে সিরিজে হ্যারি ব্রুকের অনবদ্য ৮১ রানের ইনিংস রসের নজর কেড়েছে। রস জানিয়েছেন, ২০১৮ সালে ইংল্যান্ডের ডোমেস্টিক ক্রিকেটে প্রথমবার তিনি হ্যারিকে দেখে ছিলেন। টেস্টে ব্রুক ব্যাট করতে দেখেছেন রস এবং তাঁর মতে ব্রুকের কেরিয়ারও অনেকটাই লম্বা হবে।

ফিন অ্যালেন (নিউজিল্যান্ড)

রসের মতে, ফিন অ্যালেন নিউজিল্যান্ডের হয়ে ওপেন করবেন, সেই কারণে দ্রুত রান তোলার দায়িত্বও ফিনের কাঁধে থাকবে। নিউজিল্যান্ড টিমে ডেভন কনওয়ে ও কেন উইলিয়ামসন ছাড়া অ্যালেনের ওপর অনেকটাই দায়িত্ব থাকবে। ২৩ বছর বয়সী অ্যালেন ব্ল্যাক ক্যাপস দলের কনিষ্ঠতম সদস্য। মার্টিন গাপ্টিলের বদলে অ্যালেনকে নিউজিল্যান্ড দলে খেলানো হতে পারে।

হায়দার আলি (পাকিস্তান)

পাকিস্তানের হায়দার আলির ওপরও রসের বিশেষ নজর থাকবে বলেই জানা গিয়েছে। পাকিস্তানি ব্যাটিং ওর্ডারে হায়দারকে ওপরের দিকে তুলে আনা হতে পারে বলেই মনে করেন রস। তাঁর মতে হায়দার মাঠের যে কোনও দিক থেকে প্রয়োজন অনুযায়ী বাউন্ডারি বের করে আনতে পারেন। বাবর আজম, মহম্মদ ইরফান ছাড়াও হায়দারও হতে পারে পাকিস্তানের বাজি।