MS Dhoni: মাত্র ৪০ টাকায় হাঁটুর চিকিৎসা করালেন ধোনি!!!

মাত্র ৪০ টাকায় হাঁটুর চিকিৎসা করালেন ধোনি। আর তাতেই মিলল উপশম।

MS Dhoni: মাত্র ৪০ টাকায় হাঁটুর চিকিৎসা করালেন ধোনি!!!
মাত্র ৪০ টাকায় হাঁটুর চিকিৎসা করালেন ধোনি!!!Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 2:13 PM

রাঁচি: বেশ কয়েক মাস ধরে হাঁটুর (Knee) চোটে কাবু ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। কিন্তু তার থেকে মুক্তি পাচ্ছিলেন না মাহি। একাধিক উপায় অবলম্বন করেও স্বস্তি মিলছিল না ক্যাপ্টেন কুলের। অ্যালোপ্যাথি ওষুধে কাজ দেয়নি। ৪০ এর ধোনি অস্ত্রোপচারের পথে হাঁটলেন না। অবশেষে আয়ুর্বেদিক (Ayurvedic) চিকিৎসার দারস্থ হলেন ধোনি। আর তাতেই মিলল উপশম। মাত্র ৪০ টাকায় হাঁটুর চিকিৎসা করালেন ধোনি। সম্প্রতি, এক জনপ্রিয় জাতীয় সংবাদপত্রে উঠে এসেছে এই খবরই।

ধোনি বর্তমানে তাঁর রাঁচির ফার্ম হাউসে রয়েছেন। হাঁটুর চিকিৎসার জন্য তিনি যান রাঁচি থেকে ৭০ কিলোমিটার দূরে ঘন জঙ্গলের মধ্যে অবস্থিত লাপুংয়ের এক আয়ুর্বেদিক চিকিৎসকের কাছে। লাপুংয়ের আয়ুর্বেদিক চিকিৎসক বন্দন সিং খেরভার গত ১ মাস ধরে ধোনির হাঁটুর যন্ত্রনার চিকিৎসা করছেন। তিনি ভেষজ উপাদান দিয়ে ওষুধ তৈরি করে সারিয়ে তোলেন বহু রোগ। লাপুংয়ে একখানা গাছের নীচে বসে রোগী দেখেন বন্ধন সিং। ধোনির মা-বাবাও ওই চিকিৎসকের কাছ থেকে ট্রিটমেন্ট করিয়েছেন। এবং সুফলও পেয়েছেন। তারপরই ধোনি হাজির হয়েছেন তাঁর কাছে।

ওই আয়ুর্বেদিক চিকিৎসক জানান, গত ১ মাস ধরে ধোনি তাঁর কাছে ওষুধ নেওয়ার জন্য আসছেন। এবং মাহি তাঁকে জানিয়েছেন, ক্যালশিয়ামের ঘাটতির কারণে তিনি হাঁটুর ব্যাথায় কাবু। বন্ধন সিং বলেন, “পরামর্শ দেওয়ার জন্য ধোনির কাছ থেকে ২০ টাকা নিই এবং ২০ টাকার ওষুধ দিই তাঁকে। আমার কাছে যখন ধোনি ওষুধ নিতে এসেছিলেন আমি তাঁকে চিনতে পারিনি।”

গত এক মাস ধরে বন্ধনের দেওয়া আয়ুর্বেদিক ওষুধ খাচ্ছেন ধোনি। বন্ধন জানান, হাঁটুর ব্যথার জন্য ধোনিকে, চারদিনের ব্যবধানে একটি করে ডোজ দেওয়া হয়। তিনি ধোনিকে প্রথমে চিনতে না পারলেও, যখন তাঁকে এক ঝলক দেখার জন্য, তাঁর সঙ্গে সেলফি তোলার জন্য সমর্থকদের ভিড় জমে যায়, তা থেকেই তিনি জানতে পারেন মাহির ব্যাপারে। বন্ধন আরও জানান, ধোনির জন্য ভিড় বাড়তে থাকায় এখন ধোনিকে তাঁর গাড়িতেই ওষুধ দিয়ে দেওয়া হয়।