Shikhar Dhawan: আন্তর্জাতিক ক্রিকেটে প্রাক্তন, প্র্যাক্টিসে নেমে পড়লেন শিখর ধাওয়ান

Shikhar Dhawan Practice: বিশ্বকাপের বছর খানেক আগেও মনে করা হয়েছিল, সুযোগ পাবেন শিখর। যদিও তা পাননি। ৩৮ বছরের এই ক্রিকেটার আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানালেও পুরোপুরি ব্যাট-প্যাড তুলে রাখছেন, তা নয়। সে কারণেই প্রস্তুতিও শুরু করে দিলেন।

Shikhar Dhawan: আন্তর্জাতিক ক্রিকেটে প্রাক্তন, প্র্যাক্টিসে নেমে পড়লেন শিখর ধাওয়ান
Image Credit source: Pat Elmont - ECB/Getty Images
Follow Us:
| Updated on: Sep 16, 2024 | 6:48 PM

জাতীয় দলে ব্রাত্য ছিলেন দীর্ঘ সময়। অবশেষে সরকারি ভাবে আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানিয়েছেন শিখর ধাওয়ান। নেটে ব্যাটিং প্র্যাক্টিসেও নেমে পড়লেন গব্বর। আইসিসি টুর্নামেন্টে ভারতের অন্যতম সফল ওপেনার শিখর ধাওয়ান। তবে গত কয়েক বছর ধরেই জাতীয় দলের বাইরে। এমনকি ২০২৩ সালে ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপের বছর খানেক আগেও মনে করা হয়েছিল, সুযোগ পাবেন শিখর। যদিও তা পাননি। ৩৮ বছরের এই ক্রিকেটার আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানালেও পুরোপুরি ব্যাট-প্যাড তুলে রাখছেন, তা নয়। সে কারণেই প্রস্তুতিও শুরু করে দিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোয় এখন বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগেও খেলতে পারবেন শিখর ধাওয়ান। আপাতত খেলবেন লেজেন্ডস লিগ ক্রিকেটে। সেখানে গুজরাট টিমের হয়ে খেলবেন শিখর ধাওয়ান। একই টিমে রয়েছেন ক্রিস গেইল, মহম্মদ কাইফ, শান্তাকুমারণ শ্রীসন্থের মতো ক্রিকেটাররাও। শিখর ধাওয়ান ছাড়াও এই টুর্নামেন্টে খেলবেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ওপেনার হাসিম আমলা, দীনেশ কার্তিকও। সেপ্টেম্বরেই টুর্নামেন্ট।

এই খবরটিও পড়ুন

ইনস্টাগ্রামে তারই প্রস্তুতির ভিডিয়ো শেয়ার করেছেন শিখর ধাওয়ান। সংবাদ সংস্থা পিটিআইকে এক বিবৃতিতে ধাওয়ান বলেন, ‘ক্রিকেটের জন্য একদমই ঠিক জায়গায় রয়েছ আমার ফিটনেস। আমার জীবনের গুরুত্বপূর্ণ অংশ ক্রিকেট। এখনই ক্রিকেট থেকে সরে যেতে পারব না। নতুন টুর্নামেন্টে খেলার জন্য় মুখিয়ে রয়েছি।’ দেশের জার্সিতে ১৬৭টি ওয়ান ডে এবং টি-টোয়েন্টিতে ৬৮টি ম্যাচ খেলেছেন। এ ছাড়াও ৩৪টি টেস্ট খেলেছেন ধাওয়ান। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও দুর্দান্ত সফল ধাওয়ান।