ICC TEAM: বিরাট কোহলিকে বাদ দিয়েই বিশ্বকাপের সেরা টিম ঘোষণা আইসিসির

ICC MEN’S T20 WC 2024: অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় ক্রিকেট দল। আইসিসির তরফে টুর্নামেন্টের যে সেরা দল ঘোষণা করা হয়েছে, তাতে ভারতের ৬ জন ক্রিকেটার রয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি রান বিরাট কোহলির।

ICC TEAM: বিরাট কোহলিকে বাদ দিয়েই বিশ্বকাপের সেরা টিম ঘোষণা আইসিসির
Image Credit source: ICC
Follow Us:
| Updated on: Jul 01, 2024 | 1:01 AM

টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। অপরাজিত থেকেই ফাইনালে উঠেছিল ভারত ও দক্ষিণ আফ্রিকা। বার্বাডোজে রুদ্ধশ্বাস ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত। ২০০৭-এর পর ২০২৪। টি-টোয়েন্টি ফরম্যাটে দ্বিতীয় বার সেরার খেতাব অপরাজিত ভারতের দখলে। ফাইনাল শেষ হওয়ার এক দিনের মধ্যেই টুর্নামেন্টের সেরা টিম ঘোষণা করল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (ICC)। ফাইনালে ম্যাচ জেতানো ইনিংস, সেরার পুরস্কার জেতা বিরাট কোহলির অবশ্য আইসিসির টিমে জায়গা হয়নি। টিমে রয়েছেন ভারতের আধডজন ক্রিকেটার।

চব্বিশের বিশ্বকাপ টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে বড়। যৌথ ভাবে এর আয়োজন করেছে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকা। সব মিলিয়ে ২০টি দেশ অংশ নিয়েছে। অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় ক্রিকেট দল। আইসিসির তরফে টুর্নামেন্টের যে সেরা দল ঘোষণা করা হয়েছে, তাতে ভারতের ৬ জন ক্রিকেটার রয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি রান বিরাট কোহলির। ফাইনালে অনবদ্য পারফরম্যান্স করলেও টুর্নামেন্টে ধারাবাহিক ছিলেন না বিরাট। ফলে আইসিসির সেরা টিমে জায়গা হয়নি কিং কোহলির।

প্রত্যাশিত ভাবেই টিমে রয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তিনটি হাফসেঞ্চুরি সহ প্রায় ১৫৭ স্ট্রাইকরেটে ২৫৭ রান করেছেন হিটম্যান। প্রথম বার বিশ্বকাপ সেমিফাইনালে ওঠা আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজও রয়েছেন টিমে। ৩টি হাফসেঞ্চুরি সহ ২৮১ রান করেছেন গুরবাজ। আফগানিস্তানের আরও দুই ক্রিকেটার রয়েছেন সেরা টিমে। ক্যাপ্টেন রশিদ খান এবং বাঁ হাতি পেসার ফজলহক ফারুকি। ওয়েস্ট ইন্ডিজের একমাত্র নিকোলাস পুরান জায়গা পেয়েছেন। ভারতীয়দের মধ্যে রোহিত ছাড়াও আইসিসির সেরা টিমে রয়েছেন-সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরা এবং অর্শদীপ সিং।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসির সেরা টিম: রোহিত শর্মা, রহমানউল্লাহ গুরবাজ, নিকোলাস পুরান, সূর্যকুমার যাদব, মার্কাস স্টইনিস, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রশিদ খান, জসপ্রীত বুমরা, অর্শদীপ সিং, ফজলহক ফারুকি। দ্বাদশ ব্যক্তি- প্রোটিয়া পেসার অনরিখ নর্টজে।