Smriti Mandhana: নিম্নমানের ব্যাটিং! আত্মসমালোচনা করে হারের দায় নিয়ে বিদায় মান্ধানার

ডব্লিউপিএলের প্রথম সংস্করণের প্লে অফে জায়গা করে নিতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

Smriti Mandhana: নিম্নমানের ব্যাটিং! আত্মসমালোচনা করে হারের দায় নিয়ে বিদায় মান্ধানার
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2023 | 8:11 PM

মুম্বই: দলের ক্যাপ্টেন তিনি। হারের দায় এড়িয়ে যাবেনই বা কোথায়? ৩.৪ কোটি টাকার মেয়েদের প্রিমিয়র লিগের সবচেয়ে দামি ক্রিকেটার স্মৃতি মান্ধানাকে (Smriti Mandhana) মাথা নীচু করে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হল। প্লে অফ থেকে ব্যাঙ্গালোর (RCB) আগেই ছিটকে গিয়েছিল। মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ ম্যাচটি ছিল নেহাতই নিয়মরক্ষার। স্মৃতি-মান্ধানা , সোফি ডিভাইনদের লক্ষ্য ছিল জিতে টুর্নামেন্ট শেষ করার। সে গুড়ে বালি। অ্যামেলিয়া কের, ন্যাট সিবার ব্রান্টরা আরসিবিকে স্বল্প রানেই (১২৬) আটকে দেয় (WPL 2023)। মিলিত প্রয়াসে অনায়াসে সেই রান তুলে ফেললেন হরমনপ্রীত কৌররা। টুর্নামেন্টের ৮ ম্যাচে ২টিতে জয় ও ছয়টি ম্যাচে হার। মেয়েদের প্রিমিয়র লিগের প্রথম সংস্করণে আরসিবির খারাপ পারফরম্যান্স। ছাপ ফেলতে ব্যর্থ স্মৃতি নিজেও। হারের দায় নিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিলেন স্মৃতি মান্ধানা। কী বললেন স্মৃতি? তুলে ধরল TV9 Bangla।  

মঙ্গলবারের ম্যাচ নিয়ে স্মৃতি বললেন, “১৩ থেকে ১৪ ওভার পর্যন্ত আমরা লড়াই করে গিয়েছি। আমি ক্যাচগুলো নিতে পেরে খুশি। এই সিজনের বিষয়ে বলব, যেভাবে আমরা শুরু করেছিলাম তা আমাদের পক্ষে যায়নি। ব্যাট হাতে আমার পারফরম্যান্স নিম্নমানের। তাই কিছুটা হলেও দায় আমাকে নিতেই হবে। শেষ দুটি ম্যাচে আমরা ভালো খেলেছি। আমরা কঠিন পরিশ্রম করব, নিজেদের কম্বিনেশন নিয়ে খাটব এবং পরের বছর শক্তিশালী হয়ে ফিরব।” দলের তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্সের প্রশংসা করেছেন স্মৃতি। বিশেষ করে কণিকা ও শ্রেয়াঙ্কার। স্মৃতি বললেন, “আমরা কয়েকজন ফর্মে থাকা তরুণ ক্রিকেটারকে পেয়েছি কণিকা এবং শ্রেয়াঙ্কার রূপে। যেভাবে ভয়ডরহীনভাবে ওরা খেলেছে এবং ক্যাপ্টেনকে খুশি করেছে। আশাও বেশ ভালো বল করেছে।”

এদিন প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাচ্ছিল ব্যাঙ্গালোর। এখনও পর্যন্ত টুর্নামেন্টের সর্বাধিক ৯৯ রানের ইনিংস খেলা সোফি ডিভাইন রান আউট হয়ে ফেরেন শূন্য রানে। স্মৃতি মান্ধানার ২৪ রান, এলিস পেরির ৩৮ বলে ২৯ এবং রিচা ঘোষের ১৩ বলে ২৯ রানের ক্যামিও ইনিংসে ৯ উইকেট হারিয়ে খাতায় ১২৫ রান তোলে আরসিবি।