WTC Final 2021: সাউদাম্পটনে আগামী সাত দিন থাকবে বৃষ্টি-রাজ

বৃহস্পতিবার রাত থেকেই সাউদাম্পটনে পড়ছে এলোমেলো বৃষ্টি। শুক্রবার সকালেও যা ধরেনি। তাই দ্বিতীয় দফার পর্যবেক্ষণের পর দুই আম্পায়ার প্রথম সেশন বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন। ঘণ্টাখানেক পরে আবার মাঠ পর্যবেক্ষণ করবেন তাঁরা।

WTC Final 2021: সাউদাম্পটনে আগামী সাত দিন থাকবে বৃষ্টি-রাজ
WTC Final 2021: সাউদাম্পটনে আগামী সাত দিন থাকবে বৃষ্টি-রাজ
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 3:32 PM

সাউদাম্পটন: যে মেগা ইভেন্টের দিকে তাকিয়ে রয়েছে সারা বিশ্ব, তা আপাতত বৃষ্টির ঘেরাটোপে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম দিনের প্রথম সেশন বাতিল হয়ে গেল। বৃহস্পতিবার রাত থেকেই সাউদাম্পটনে পড়ছে এলোমেলো বৃষ্টি। শুক্রবার সকালেও যা ধরেনি। তাই দ্বিতীয় দফার পর্যবেক্ষণের পর দুই আম্পায়ার প্রথম সেশন বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন। ঘণ্টাখানেক পরে আবার মাঠ পর্যবেক্ষণ করবেন তাঁরা। তার পর দ্বিতীয় সেশন নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। যা পরিস্থিতি, তাতে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিনের খেলা হওয়া নিয়ে যথেষ্ট আশঙ্কা রয়েছে।

প্রশ্ন হল, সাউদাম্পটনে কি সূর্যের দেখা মিলবে? কালো মেঘে ছেয়ে থাকা এজেস বোলের আকাশ কিন্তু অন্য কথা বলছে। আবহাওয়ার যা পূর্বাভাস, তাতে আগামী সাতদিনই দিনের বেশির ভাগ সময় ভারী এবং অতিভারী বৃষ্টি হওয়ার কথা। ভারত-নিউজিল্যান্ডের ফাইনাল যে বারবার ব্যহত হবে, তা নিয়ে কিন্তু আশঙ্কা থাকছেই।

এই সময় ইংল্যান্ডে বর্ষাকাল। সর্বত্রই বৃষ্টি হয়। তাই এই সময় খেলা থাকলে তার উপর প্রভাব পড়েই। দু’বছর আগের ডে ওয়ান বিশ্বকাপের কথা যদি মাথায় থাকে, মনে পড়ে যাবে, বৃষ্টি তাড়া করেছিল বিশ্বকাপের বেশ কিছু ম্যাচকে। তিনটে ম্যাচের ফয়সালা হয়েছিল ডিএলএল মেথডে। এ বার এজেস বোলে কী হবে?

আবহাওয়ার কথা মাথায় রেখেই আইসিসি রিজার্ভ ডে রেখেছে ফাইনালে। যদি পাঁচটা দিনে নির্ধারিত সময়ের খেলা না হয়, তা হলে রিজার্ভ ডে-তে খেলা গড়াবে। তবু আচমকা বৃষ্টি বাড়িয়ে দিচ্ছে আশঙ্কা।

আরও পড়ুন: WTC Final 2021: WTC ফাইনালে বিরাটদের সফরনামা